সকল মেনু

পুলিশ দম্পতি হত্যাকান্ড- মেয়ে ঐশীর সম্পৃক্ততা নির্ধারনে ডিএনএ পরীক্ষা

 নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম:  পুলিশ দম্পতি হত্যাকান্ডের ঘটনায় তাদের একমাত্র কন্যা ঐশী রহমানের সম্পৃক্ততা নির্ধারনের জন্য ডিএনএ পরীক্ষা করা হচ্ছে। এজন্য ঐশী ও তার বাবা-মায়ের ৫টি নমুনা জমা দেয়া হয়েছে ন্যাশনাল ফরেনসিক ডিএনএ প্রোফাইলিং ল্যাবরেটরিতে। রোববার নমুনাগুলো জমা দিয়েছে পুলিশ। নমুনার মধ্যে রয়েছে ঘটনার দিন ঐশীর পরিধানের পায়জামা, কামিজ ও চুড়ি এবং ঐশীর বাবা-মায়ের হাড় ও টিস্যু। সূত্র জানায়, মূলত এই খুনের ঘটনায় ঐশীর সম্পৃক্ততা নিশ্চিত করতে এই ডিএনএ পরীক্ষা করা হচ্ছে। গতকাল রোববার আদালত এ সম্পর্কিত নির্দেশনার পর নমুনাগুলো পরীক্ষাগারে পাঠানো হয়। গত ১৬ আগষ্ট পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) পরিদর্শক মাহফুজুর রহমান ও স্বপ্না রহমানের মৃতদেহ উদ্ধার করা হয় তাদের চামেলিবাগের বাসা থেকে। ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে মেয়ে ঐশী, গৃহপরিচারকা সুমীসহ ৬ জনকে আটক করে পুলিশ। কঙ্কালের ডিএনএ

মাতুয়াইলের ভাগাড় থেকে উদ্ধারকৃত মানব কঙ্কালের ডিএনএ পরীক্ষার জন্য পুলিশের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে ন্যাশনাল ফরেনসিক ডিএনএ প্রোফাইলিং ল্যাবরেটরি কতৃপক্ষকে। গত ১৮ আগষ্ট মিটফোর্ড হাসপাতাল থেকে কঙ্কালগুলোর ডিএনএ পরীক্ষার স্যাম্পল সংগ্রহ করে সেগুলোর ডিএনএ করার জন্য পুলিশ ন্যাশনাল ফরেনসিক ল্যাবরেটরিতে পাঠায়। কিন্তু পুলিশের পক্ষ থেকে লিখিতভাবে এ সম্পর্কিত কোন কাগজ না থাকায় ল্যাবরেটরি কতৃপক্ষ তা গ্রহন করেনি। ফলে এ নিয়ে সৃষ্টি হয় অচলাবস্থার। অবশেষে গতকাল রোববার পুলিশের পক্ষ থেকে ল্যাবরেটরি কতৃপক্ষকে ডিএনএ পরীক্ষার জন্য লিখিতভাবে জানালে ল্যাবরেটরি কতৃপক্ষ তা গ্রহন করে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top