সকল মেনু

অনেকেই শখ করে বিদেশে চিকিৎসা নিতে যান : স্বাস্থ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশেই উন্নতমানের চিকিৎসা হচ্ছে। কারোরই চিকিৎসার জন্য বাইরে যাওয়ার দরকার নেই। অনেকেই শখ করে বিদেশে চিকিৎসা নিতে যান। দেশে সব রোগের সুচিকিৎসা বা সুব্যবস্থা রয়েছে। তাই বিদেশ না গিয়ে দেশে চিকিৎসা নেওয়ার আহ্বান জানাচ্ছি।

আজ বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ‘মুজিব জন্মশতবার্ষিকী’ উপলক্ষে নন-রেসিডেন্ট শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, করোনার মধ্যে চিকিৎসা নিতে কেউ বিদেশ যেতে পারেননি। স্বাস্থ্য মন্ত্রণালয় করোনাসহ সব চিকিৎসার সুব্যবস্থা করেছে। দেশে যথেষ্ট ভালো হাসপাতাল রয়েছে, উন্নত চিকিৎসার ব্যবস্থা রয়েছে। উন্নত যন্ত্রপাতি রয়েছে। তবে আমাদের আস্থার অভাব আছে।

তিনি জানান, দেশে যে ৩ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন, তারা হাসপাতালে ভর্তি আছেন এবং তারা ভালো ও সুস্থ আছেন। এ সময় সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে মাস্ক পরার পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে মন্ত্রী আরো জানান, সাড়ে ৪ কোটি ভ্যাকসিন হাতে আছে। আর কভিড নিয়ন্ত্রণে বাংলাদেশ সফল হয়েছে। এ সময় নতুন নতুন রূপে করোনা ফিরে আসছে এ কথা জানিয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান মন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top