জাতীয় রাজনীতি

বর্তমান সরকার রেলকে একটি গণপরিবহনে পরিণত করতে চায়-রেলমন্ত্রী মুজিবুল হক

c

নেয়াখালী-কুমিল্লা রুটে ডেমু চলাচল শুরু

আজ রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি, নোয়াখালী-কুমিল্লা রুটে ডিজেল ইলেক্টিক মাল্টিপল ইউনিট (ডেমু) ট্রেন সার্ভিসের শুভ উদ্বোধন করেছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে রেল যোগাযোগের উপর অত্যাধিক গুরুত্ব দিয়েছে। নতুন নতুন ট্রেন সার্ভিস চালুর মাধ্যমে রেল যোগাযোগকে মানুষের দোরগোড়ায় পৌছে দিয়ে রেলকে একটি গণপরিবহনে পরিণত করতে চায়।

সরকার জনগনের সেবা দেয়ার উদ্দেশ্যে রেলখাতের উন্নয়নে অনেক গুলো প্রকল্প হাতে নিয়েছে। এসকল প্রকল্পের মাধ্যেমে পুরো বাংলাদেশে রেলকে একটি আধুনিক যোগাযোগ ব্যবস্থায় পরিণত করে দেয়া হবে।

তিনি বলেন,

বিগত বিএনপি জোট সরকার ক্ষমতায় থাকা কালে রেল লাইন তুলে নিয়েছে, অসংখ্য রেল ষ্টেশন বন্ধ করে দিয়েছে রেলের কোটি কোটি টাকার সম্পত্তি লুটপাট করে নিয়ে দখল করেছে। এখনো তারা রেলকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা প্রতিদিন চলন্ত ট্রেন আগুন দিয়ে মানুষ হত্যা, রেল লাইন উপড়ে ফেলা, ষ্টেশনে আগুন দিয়ে ষ্টেশন পুড়ে দেয়া সহ ব্যাপক ক্ষতি করে যাচ্ছে।

নির্বাচন ঘনিয়ে আসায় বিরোধী দল আবার মানুষকে মিথ্যা কথা বলে ভোট চাইছেন। তারা বলছেন তার ক্ষমতায় গেলে দ্রুত গতির ট্রেন আরবেন, ষ্টেশন চালু করবেন এসব তাদের মিথ্যাচার তারা অতিতে কিছু করেনি আগামীতেও করবেনা। তাদের এসব মিথ্যাচার থেকে সকলকে সজাগ থাকতে হবে।

 

আমাদের সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিদেশ থেকে ট্রেন আনেন আর বেগম খালেদা জিয়া নির্দেশ দিয়ে সে ট্রেন পুড়েন এটা হলো তাদের নীতি। এরা বলে আবার রেলের উন্নয়ন করবে। এসব হচ্ছে মানুষকে ধোকা দিয়ে বোকা বানিয়ে ক্ষমতায় যাওয়ার অপকৌশল। যিনি ক্ষমতায় থেকে একটি ট্রেন কিনতে পারেনী, একটি ষ্টেশন চালু করতে পারেনী, একটি রেল লাইন সংষ্কার করতে পারেনী তিনি আবার দ্রুত ট্রেন আনবেন।

মন্ত্রী আরো বলেন, রেল জনগনের সম্পদ দেশের সম্পদ যারা হরতালের নামে এবং রাজনৈতিক আন্দোলনের নামে রেলের ভিন্ন ক্ষতি সাধন করছে তারা দেশের শত্রু জাতির শত্রু। তাদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। তার এ দেশে উন্নয়ন চায়না তার এ দেশকে ধ্বংস করে দিতে চায়। বর্তমান সরকারের আমলে রেলের যে উন্নয়ন হয়েছে তা বাংলাদেশের ইতিহাসে বিরল। আওয়ামীলীগই পারে দেশে উন্নয়ন করতে অন্যকেউ নয়।

রেলপথ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব সুনিল চন্দ্র পালের সভাপতিত্বে নোয়াখালী রেলওয়ে ষ্টেশন চত্বরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন,

নোয়াখালী সদর উপজেলা চেয়াম্যান এডভোকেট সিহাব উদ্দীন শাহিন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ আবু তাহের, নোয়াখালী জেলা পুলিশ সুপার আনিছুর রহমন, নোয়াখালী পৌরসভার মেয়র হারুনুর রশিদ আজাদ, নেয়াখালী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের, সহ-প্রচার সম্পাদক সামছুদ্দীন জিহান, নোয়াখালী শহর আাওয়মীলীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু, পূর্বাঞ্চলীয় মহাব্যবস্থাপক প্রকৌশলী তোফাজ্জল হোসেন,

পরে মন্ত্রী ফিতাকেটে ট্রেনটির অনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এস এন ইউসুফ