সকল মেনু

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের ও সম্পাদক মনোয়ার

হটনিউজ ডেস্ক:

নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচনে ২০২২-২০২৩ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে বিপুল ভোটে সাপ্তাহিক বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের সভাপতি নির্বাচিত হয়েছেন। আর সাপ্তাহিক আজকাল-এর বিশেষ প্রতিনিধি মনোয়ারুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বার্তা সংস্থা ইউএনএ’র খবরে বলা হয়, জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে গত শনিবার (১১ ডিসেম্বর) স্থানীয় সময় দুপুরে সাধারণ সভা শেষে ভোটাভুটি হয়।

এতে সাবেক সভাপতি এবং সাপ্তাহিক দেশবাংলা/বাংলা টাইমস সম্পাদক ডা. সারোয়ারুল হাসান চৌধুরীকে পরাজিত করে কার্যকরী পরিষদের সভাপতি পদে আবু তাহের জয়ী হয়েছেন। সহ-সভাপতি পদে শেখ সিরাজুল ইসলাম (বাংলা পত্রিকা), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মমিন মজুমদার (সাপ্তাহিক বাংলাদেশ), অর্থ সম্পাদক পদে রশীদ আহমদ (ইয়র্ক বাংলা), সাংগঠনিক সম্পাদক পদে এসএম সোলায়মান (ইন্ডিপেন্ডেন্ট টিভি) এবং দপ্তর সম্পাদক পদে মহাথির খান ফারুকী (একুশে টিভি/ফ্রিল্যান্স) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
অন্যদিকে ক্লাবের কার্যকরী পরিষদের ৪ পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। গোপন ব্যালটে অনুষ্ঠিত ওই নির্বাচনে ফরিদ আলম (সাপ্তাহিক মুক্তচিন্তা), এবিএম সালাহউদ্দিন আহমেদ (দৈনিক ইনকিলাব), রওশন হক (প্রথম আলো, নিউইয়র্ক) এবং এস এম জাহিদুর রহমান (নিউজবিডিইউএস) সদস্য নির্বাচিত হন। প্রেসক্লাবের অন্যতম উপদেষ্টা ও প্রধান নির্বাচন কমিশনার মনজুর আহমদের নেতৃত্বে তিন সদস্যের নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করেন। কমিশনের সদস্য ২ জন হলেন আনোয়ার হুসেইন মঞ্জু (সাপ্তাহিক বাংলাদেশ) ও হাবিব রহমান (বাংলা পত্রিকা)।

নির্বাচনের আগে অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন ক্লাবের বিদায়ী সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাব সদস্য জামিল আনসারী। এরপর বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করার পর বিশেষ দোয়া পরিচালনা করেন ক্লাবের বিদায়ী দপ্তর সম্পাদক রশীদ আহমদ।

এরপর সভাপতি ডা. ওয়াজেদ এ খান স্বাগত বক্তব্য রাখার পর সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম ও বিদায়ী অর্থ সম্পাদক মমিন মজুমদার যথাক্রমে সাধারণ সম্পাদকের রিপোর্ট এবং আয়-ব্যয়ের রিপোর্ট পেশ করেন। সাধারণ সম্পাদক ও অর্থ সম্পাদকের রিপোর্টেও উপর আলোচনায় অংশ নেন মাহফুজুর রহমান, মাহমুদ খান তাসের, জয়নাল আবেদীন, ইব্রাহীম চৌধুরী খোকন, ইমরান আনসারী, ফরিদ আলম, মেরী জোবায়দা, এইচ বি রিতা, রওশন হক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top