সকল মেনু

হিলিতে বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম

হটনিউজ ডেস্ক:

ভারতের অভ্যন্তরে পেঁয়াজের মূল্য বৃদ্ধির কারণে দিনাজপুরের হিলি স্থলবন্দরে এক সপ্তাহের ব্যবধানে পাইকারি বাজারে কেজিতে বেড়েছে ৮ থেকে ১০ টাকা। এক সপ্তাহ আগেও হিলির পাইকারি বাজারে প্রতি কেজি পেঁয়াজ প্রকারভেদে ২০ থেকে ২৪ টাকা বিক্রি হয়। বর্তমানে তা বেড়ে ৩২ থেকে ৩৪ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। শুক্রবার (১০ ডিসেম্বের) হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ জানান, বেশি দামে পেঁয়াজ আমদানি করে দেশের বাজারে কম দামে বিক্রি করায় লোকসান হচ্ছে। গত সপ্তাহ থেকে আমদানি কমিয়েছেন বন্দরের আমদানিকারকরা। এ ছাড়া সম্প্রতি ভারতে বৃষ্টিপাত হওয়ায় নতুন পেঁয়াজ পর্যাপ্ত উঠছে না। এতে ভারতের বাজারেই পেঁয়াজের সরবরাহ কমেছে। পুরনো পেঁয়াজের দাম কিছুটা বাড়িয়ে দিয়েছেন ভারতীয় ব্যবসায়ীরা। এতে দেশের বাজারে শুধু ভারতীয় পেঁয়াজের সরবরাহ। ফলে দেশের বাজারে চাহিদার তুলনায় সরবরাহ কমায় দামও বাড়তির দিকে।

হিলি কাস্টমসের উপকমিশনার কামরুল ইসলাম জানান, গত সপ্তাহের (৪ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর) ৬ কর্ম দিবসে ভারতীয় ১০৬ ট্রাকে ২ হাজার ৯৮৯ মেট্রিকটন পেঁয়াজ আমদানি হয়েছে এই স্থলবন্দর দিয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top