সকল মেনু

র‌্যাংকিংয়ে ২৪ ধাপ এগোলেন লিটন

হটনিউজ ডেস্ক:

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্টের পর র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত খেলা লিটন দাস র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে পৌঁছে গেলেন।

প্রথম ইনিংসে ১১৪ ও দ্বিতীয় ইনিংসে ৫৯ রান করা লিটন র‌্যাংকিংয়ে ২৪ ধাপ এগিয়েছেন। টেস্টের ব্যাটিং র‌্যাংকিংয়ে তিনি এখন ৩১তম স্থানে। লিটন ছাড়াও মুশফিকুর রহীম ও তাইজুল ইসলামের সামান্য উন্নতি হয়েছে। ৯১ ও ১৬ রান করে মুশফিক চার ধাপ এগিয়েছেন। ব্যাটিং তালিকায় তার অবস্থান এখন ১৯ নম্বরে।

প্রথম ইনিংসে সাত উইকেট নেওয়া তাইজুল মোট আট উইকেট নিয়ে ম্যাচ শেষ করেছেন। টেস্টের বোলিং র‌্যাংকিংয়ে দুই ধাপ উপরে উঠে এই অফস্পিনার এখন ২৩তম সেরা বোলার। এদিকে, চট্টগ্রাম টেস্টে সাত উইকেট নেওয়া পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি প্রথমবার সেরা পাঁচে ঢোকে গেলেন।

আফ্রিদি টপকে গেছেন জেমস অ্যান্ডারসন, কাগিসো রাবাদা ও নিল ওয়াগনারকে। তার উপরের সেরা চারজন হলেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, ভারতের রবিচন্দ্রন অশ্বিন, নিউজিল্যান্ডের টিম সাউদি ও অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top