চট্টগ্রাম জাতীয় প্রধান খবর রাজনীতি

রাজনীতি ছাড়ছেন মহিউদ্দিন চৌধুরী

Mohiuddin20130914105356 নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, ১৪ সেপ্টেম্বর:  চট্টগ্রামের আলোচিত রাজনীতিবিদ, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী রাজনীতি ছাড়ছেন।

দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে ক্রমাগত দূরত্ব এবং স্থানীয় নেতাদের সঙ্গে মতবিরোধের ফলে অনেকটা অভিমান করেই রাজনীতি ছাড়তে যাচ্ছেন চট্টগ্রামের প্রভাবশালী এই নেতা।
শনিবার দূপুরে নগর আওয়ামী লীগ কার্যালয়ে আগামি সংসদ নির্বাচনে চট্টগ্রাম মহানগর এলাকার সংসদীয় আসন সমূহে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে তৃণমূল নেতাকর্মীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এই সভায় মহিউদ্দিন চৌধুরী বলেন, তিনি রাজনীতি ছাড়ার ঘোষণা দিতে যাচ্ছেন। সেইসঙ্গে আগামি নির্বাচনে প্রার্থী না হওয়ার কথাও জানিয়ে দেন দলের এই সিনিয়র নেতা। ঘোষণা কবে দেবেন সেটা তিনি স্পষ্ট করে বলেন নি।
চট্টগ্রামের প্রভাবশালী এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘সংসদ নির্বাচনে আমার প্রার্থী হওয়ার ব্যাপারে দলের মধ্যেই অনেকে ভয়ে আছেন। ভয় পাওয়ার কোন কারণ নেই। মহিউদ্দিনের প্রার্থীতার প্রয়োজন নেই। পদের প্রয়োজন নেই। জনগণের ভালোবাসা নিয়ে আমি বেঁচে থাকতে চাই”।
এসময় নেতাকর্মীদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তারা মহিউদ্দিনের পক্ষে শ্লোগান দিতে থাকেন।
সভায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি একেএম বেলায়েত হোসেন, নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল সরকার, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খোরশেদ আলম সূজন, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক বদিউল আলম ও রেজাউল করিম চৌধুরী প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য দেন।