সকল মেনু

সারাদেশে কম্বল দেবে সরকার

হটনিউজ ডেস্ক:

শীত মোকাবিলায় দেশের ৬৭ জেলায় কম্বল (শীতবস্ত্র) দেবে সরকার। কম্বলের জন্য প্রত্যেক জেলায় ৩ লাখ টাকা করে বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। এতে শীতবস্ত্র কিনতে মোট ব্যয় হবে ১ কোটি ৯২ লাখ টাকা।

বুধবার (১৭ নভেম্বর) দেশের সব জেলা প্রশাসকদের (ডিসি) অনুকূলে এই অর্থ বরাদ্দ দিয়ে অফিস আদেশ জারি করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

বরাদ্দ করা অর্থ দুস্থ পরিবারের মাঝে কম্বল ও শীতবস্ত্র কিনে বিতরণ করতে হবে। অন্য কোনো খাতে বরাদ্দকৃত অর্থ ব্যয় করা যাবে না বলে জানিয়েছে অধিদপ্তর।

অফিস আদেশে বলা হয়েছে, দেশে চলমান শীত মোকাবিলায় ৬৪ জেলায় তিন লাখ টাকা হারে সর্বমোট ১ কোটি ৯২ লাখ টাকা দুস্থ পরিবারের মধ্যে কম্বল/শীতবস্ত্র বিতরণের জন্য জেলা প্রশাসকদের অনুকূলে বরাদ্দ দেওয়া হলো।

আদেশে আরও বলা হয়, জেলা প্রশাসকরা কম্বল ও শীতবস্ত্র কিনে সংশ্লিষ্ট সংসদ সদস্যদের সঙ্গে পরামর্শ করে বিতরণ করবেন। ক্রয়ের ক্ষেত্রে পিপিএ-২০০৬ (সরকারি ক্রয় আইন) এবং পিপিআর-২০০৮ (সরকারি ক্রয় বিধি) অনুসরণ করে সংশ্লিষ্ট সকল বিধিবিধান ও আর্থিক নিয়মাচার যথাযথভাবে প্রতিপালন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top