চট্টগ্রাম জাতীয় প্রধান খবর রাজনীতি

বর্তমান সরকার রেলকে গণমানুষের পরিবহন হিসেবে তৈরি করতে চায়-রেলমন্ত্রী

b5241a23845567076a4d576a22e1105d_XL  এসএন ইউসুফ ,কুমিল্লা ,১৩ সেপ্টেম্বর : রেলমন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, বর্তমান সরকার জনগনের সরকার তাই বর্তমান সরাকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশ ব্যাপক উন্নয়ন হয়েছে। বর্তমান সরকার রেলকে গণমানুষের পরিবহন হিসেবে তৈরি করতে চায়। এ সরকার ক্ষমাতায় আসার পর থেকে বন্ধ রেলওয়ে ষ্টেশন চালু হয়েছে, বিদেশ থেকে কোটি কোটি টাকা ব্যায়ে নতুন নতুন আধুনিক ট্রেন আনা হয়েছে, নতুন নতুন লাইন নির্মাণ হচ্ছে। আগামীতে রেলহবে এদেদেশের গনমানুষের পরিবহন।

মন্ত্রী আজ ১৩ সেপ্টেম্বর চাঁদপুর-লাকসাম-কুমিল্লা রুটে ডিজেল ইলেক্ট্রিক মাল্টিপল ইউনিট (ডেমু) ট্রেন এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মন্ত্রী বিরোধী দলের প্রতি ইঙ্গিত করে আরো বলেন,

যারা ক্ষমতায় থাকা কালে রেল লাইন তুলে নিয়েছে, যারা রেল ষ্টেশন বন্ধ করে দিয়েছে, যারা প্রতিদিন চলন্ত ট্রেন আগুন দিয়ে মানুষ হত্যা ও রেলকে ধ্বংস করে দিচ্ছে। তারা এখন বলছেন ক্ষমতায় গেলে রেলের উন্নয়ন করবেন এবং দ্রুত গতির ট্রেন আনবেন। যিনি ক্ষমতায় থেকে একটি ট্রেন কিনতে পারেনী, একটি ষ্টেশন চালু করতে পারেনী, একটি রেল লাইন সংষ্কার করতে পারেনী তিনি আবার ক্ষমতায় গেলে রেলের উন্নয়ন করবে। এসব কথা তাদের মুখে মানায় না। জনগন যানে কারা প্রতিদিন ট্রেনে আগুন দিয়ে ট্রেন পুড়ে দিচ্ছে।

রেলপথ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব সুনিল চন্দ্র পালের সভাপতিত্বে চাঁদপুর রেলওয়ে ষ্টেশন চত্বরে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি এমপি, স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর, রফিকুল ইসলাম এমপি, রেলওয়ের মহাপরিচালক আবু তাহের, চাঁদপুর জেলা আওয়ামীলীগ সভাপতি সামছুল হক ভূঁঞা, সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দীন, রেলওয়ে শ্রমিকলীগ সভাপতি হুমায়ূন কবির, বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক প্রকৌশলী তোফাজ্জাল হোসেন প্রমূখ।

 

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর বলেন, রেল জনগনের সম্পদ দেশের সম্পদ যারা হরতালের নামে এবং রাজনৈতিক আন্দোলনের নামে রেলের ভিন্ন ক্ষতি সাধন করছে তারা দেশের শত্রু জাতির শত্রু। বিএনপি জামায়াতের হরতাল ও বিভিন্ন সহিংসতায় বাংলাদেশ রেলওয়ের প্রায় কোটি কোটি টাকার ক্ষতি হয়েছে এর পুরো টাকা বিএনপি-জামায়াতকে দিতে হবে। বর্তমান সরকারের আমলে রেলের যে উন্নয়ন হয়েছে তা বাংলাদেশের ইতিহাসে বিরল। আওয়ামীলীগই পারে দেশে উন্নয়ন করতে অন্যকেউ নয়। তাই স্বাধীনতা বিরোধী দেশে নৈরাজ্য সৃষ্টি কারীদের বিরুদ্ধে দেশের সকল জনগনকে সজাগ থাকতে হবে। এরা আবারো দেশকে পাকিস্তান বানাতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

 

পররাষ্ট্রমন্ত্রী দিপু মনি বলেন,

বাংলাদেশ সরকার বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে ট্রেনের যাত্রীদের আধুনিক যাত্রীসেবা দেয়ার লক্ষ্যে বর্তমান সরকার রূপকল্প ২০২১ বাস্তবায়নে রাজধানীর সঙ্গে সমগ্র জেলায় যোগাযোগের ক্ষেত্রে রেলপথকে বিশেষ গুরুত্ব দেয়ার লক্ষ্যে অধিক সংখ্যক কমিউটার ট্রেন চালুর পরিকল্পনা গ্রহণ করে। সেই লক্ষ্যেই রেলে কোটি কোটি টাকার উন্নয়ন হচ্ছে। স্বাধীনতা বিরোধীরা আবারো উঠেপরে লেগেছে। যারা ক্ষমতায় থেকেও দেশের ক্ষতি করে ক্ষমতায় না থেকে ক্ষতি করে, যারা দেশকে বিক্রি করে দিতে চায় তাদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। দেশের উন্নয়নে জনগনের উন্নয়নে আবার আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে।

পরে রেলমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে নিয়ে ডেমুট্রেনটি ফিতা কেটে অনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।