সকল মেনু

পেট্রল-ডিজেলের পর ভারতে কমলো ভোজ্য তেলের দাম

হটনিউজ ডেস্ক:

বাংলাদেশে ডিজেল-কেরোসিনের দাম লিটারে বাড়ানো হয়েছে ১৫ টাকা, ঠিক তখনি প্রতিবেশী দেশ ভারতে পেট্রল-ডিজেলের দাম কমেছে পাঁচ থেকে ১১ রুপি। আজ দেশটিতে কমলো ভোজ্য তেলের দাম। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়, একাধিক ভোজ্য তেলের ওপর সাধারণ শুল্ক প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। এরপরেই ভোজ্য তেলের দাম কমতে শুরু করেছে বলে দাবি করেছে দেশটির খাদ্যমন্ত্রণালয়।

এক বিবৃতিতে মন্ত্রণালয় জানায়, উৎসবের মৌসুমে শুক্রবার বাজারে বাদাম তেল (Palm Oil), সয়াবিন তেল এবং সূর্যমুখী তেলের দাম লিটারে কমেছে ৫ থেকে ২০ টাকা পর্যন্ত কমেছে। যদিও, সরিষার তেলের দাম অপরিবর্তি আছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, কিছুদিন আগে উৎসবের মৌসুমের কথা মাথায় রেখে বিভিন্ন ভোজ্য তেল বিক্রয়কারী সংস্থাকে দাম কমাতে অনুরোধ করেছিল ভারতের কেন্দ্রীয় সরকার।

শুক্রবার দেশটির কেন্দ্রীয় খাদ্যসচিব শুধাংশু পাণ্ডে জানিয়েছেন, সবচেয়ে খারাপ সময় আমরা পেরিয়ে এসেছি। ভোজ্য তেলের মজুদ বৃদ্ধি, শুল্ক কমানোর ফলে এখন দাম অনেকটাই কমানো গিয়েছে। সেই সঙ্গে আগামী ১ মারর পর্যন্ত স্টকের সংখ্যাও কমিয়ে আনা হয়েছে। এতে করে ব্যবসায়ীরা বাড়তি তেল মজুদ করে সিন্ডিকেট তৈরি করতে পারবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top