সকল মেনু

আইফোন অর্ডার করে মিলল ভিমবার!

হটনিউজ ডেস্ক:

অনলাইনে অ্যাপলের আইফোন ১২ অর্ডার করেছিলেন নুরুল আমিন। ইচ্ছে ছিল সাধের আইফোনটি বাক্স থেকে খোলার সময় ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করবেন।

তাই ডেলিভারিম্যান যখন কাঙিক্ষত আইফোনের প্যাকেট নুরুলের হাতে তুলে দেন, তখন তার সামনেই বক্সটি খুলে ভিডিও শুরু করেন নুরুল। কিন্তু আইফোনের প্যাকেট খুলে তো তার চক্ষু চড়াক গাছ! কারণ প্যাকেটে আইফোনের কোনো চিহ্নই নেই। রয়েছে একটা ভিমবার আর পাঁচ টাকার একটি কয়েন!

শুক্রবার গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ১২ অক্টোবর অ্যামাজনে প্রায় ৭০ হাজার নয়শ রুপি দামের ওই আইফোন অর্ডার করেন তিনি। অ্যামাজনের পে কার্ডের মাধ্যমে আইফোনের দামটাও চুকিয়ে দেন ভারতের কেরালার এই যুবক।
১৫ অক্টোবর কাঙ্ক্ষিত পণ্য হাতে পান তিনি। প্যাকেট খুলে মেলে ভিমবার ডিসওয়াশার আর পাঁচ টাকার কয়েন।

এই ঘটনার পর পুলিশের সাইবার ইউনিটে অভিযোগ করেছেন নুরুল। পুলিশ ফোনের কভারের আইএমইআই নম্বরের সূত্র ধরে দেখতে পান যে ওই ফোনটি সেপ্টেম্বর থেকে ঝাড়খাণ্ডের এক ব্যক্তি ব্যবহার করছে।
পরে নুরুলের টাকা ফেরত দেয় অ্যামাজন কর্তৃপক্ষ।

চলতি মাসের শুরুতে ভারতের আরেক ব্যক্তি ফ্লিপকার্টে আইফোন ১২ অর্ডার করে পেয়েছিলেন পাঁচ টাকা মূল্যের সাবান। তাকেও টাকা ফেরত দিয়েছে ফ্লিপকার্ট কর্তৃপক্ষ।

অবশ্য এর ভিন্ন চিত্রও আছে। সম্প্রতি ইংল্যান্ডের বাসিন্দা নিক জেমস (৫০) দেশটির জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান টেসকোতে এক ব্যাগ আপেল কেনার জন্য অর্ডার করেন। নিজের অর্ডার বুঝে নেওয়ার সময় ডেলিভ্যারিম্যান জানান, তার জন্য ‘সারপ্রাইজ’ আছে। প্যাকেট খুলে এক ব্যাগ আপেলের সঙ্গে ফ্রি আইফোন এসই পেয়ে তো খুশিতে আত্মহারা হয়ে যান তিনি। নিজেদের প্রচারণার অংশ হিসেবেই ওই আইফোন দেওয়া হয়েছে বলে প্রতিষ্ঠানটির তরফ থেকে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top