খুলনা জাতীয় রাজনীতি

বিএনপি ভবিষ্যতে রাষ্ট্র ক্ষমতায় গেলে প্রতিহিংসার রাজনীতি করবে না-তরিকুল

images রিপন হোসেন, যশোর থেকে:  বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন বিএনপি ভবিষ্যতে রাষ্ট্র ক্ষমতায় গেলে প্রতিহিংসার রাজনীতি করবে না। বিএনপি উগ্র সাম্প্রদায়িক রাজনীতিকে ঘৃণা করে। যশোর টাউন হল মাঠে জেলা বিএনপি আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তরিকুল ইসলাম, এই কথা বলেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ৬ষ্ঠ কারমুক্তি দিবস উপলক্ষে বুধবার বিকেলে যশোর টাউন হল মাঠে এক বিশাল জনসভার আয়োজন করে জেলা বিএনপি। জেলা বিএনপির সভাপতি শামসুল হুদার সভাপতিত্বে জনসভায় দলের সেক্রেটারী এ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, বিএনপি নেতা মিজানুর রহমান খান, নুরুন্নবী,পৌর মেয়র মারুফুল ইসলামসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তৃতা করেন। জনসভা শুরুর আগে ইছালী, চুড়ামনকাটি, হৈতবপুর, রামনগর, ফতেপুর,দেয়াড়া,চাঁচড়া, লেবুতলা, খাজুরা,আরবপুরসহ পৌর সভার প্রতিটি ওয়ার্ড থেকে নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন ও প্লাকার্ড নিয়ে দলের সর্বস্তরের নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হয় টাউন হল মাঠে।

তরিকুল ইসলাম আরো বলেন, বিএনপি ছাড়া অন্য কোন শক্তি এই দেশে গণতন্ত্রকে সুসংহত করতে পারেনি। যখনই বিএনপি এদশের রাষ্ট্রক্ষমতায় গেছে তখনই এদশে জাতীয়তাবাদ এবং ইসলামী মূল্যবোধ সুরক্ষিত হয়েছে। দেশের গণতন্ত্র ও সংসদীয় ব্যবস্থা টিকিয়ে রাখতে তিনি অবিলম্বে সরকারকে তত্বাবধায়ক সরকারের দাবি মেনে নেওয়ার আহবান জানান। তিনি বলেন, বিএনপি অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে একটি সুখি সমৃদ্ধশালী ও দূর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। তিনি বিএনপির একদফা আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। পরে একটি বিশাল মিছিল শহর প্রদক্ষিণ করে।