খেলা হটনিউজ স্পেশাল

এখন চাপ নেই, স্বাধীনভাবে খেলব: সাকিব

হটনিউজ ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে পাপুয়া নিউগিনিকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ৮৪ রানের এই জয়ে সুপার টুয়েলভ অর্থাৎ মূল পর্বে অংশগ্রহণ নিশ্চিত করলো টাইগাররা। ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান।

সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের যাত্রাটা সুখকর হয়নি লাল-সবুজদের। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ছয় রানের হারতে হয় মাহমুদুল্লাহ রিয়াদের দলের। দ্বিতীয় ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়ায় রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। স্বাগতিক ওমানদের বিপক্ষে ২৬ রানে জয় তুলে মাঠ ছাড়ে টিম বাংলাদেশ। ওই ম্যাচেও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন সাকিব।

টানা দুইবার ম্যাচ সেরার পুরস্কার তুলেছেন। দলকে মূল পর্ব নিশ্চিত করিয়ে এখন নির্ভার বিশ্বসেরা অলরাউন্ডার। জানালেন সুপার টুয়েলভে খেলার আগে আর কোনো চাপ নেই।
সাকিব বলেন, ‘প্রতিটি ম্যাচ খেলার সঙ্গে সঙ্গে আমাদের আত্মবিশ্বাস বাড়ছে। প্রথম ম্যাচে একটু সমস্যা হয়েছিল। সবাই জানে টি-টোয়েন্টি ফরম্যাটে নির্ধারিত দিনে যে দল ভালো খেলবে তারাই জয়ী হয়। টুর্নামেন্টে ভালো করতে নিজেদের সেরাটা দিতে হবে। তবে এখন আর চাপ নেই। আমরা স্বাধীনভাবে খেলতে পারব।’

ওমান ও পিএনজির বিপক্ষে যথাক্রমে ৪২ ও ৪৬ রানের কার্যকর ইনিংস খেলেন। সাকিবের ভাষায়, ‘রান না পেতে থাকলে এই ফরম্যাটে সহজে ফর্মে ফেরা যায় না। আমি সৌভাগ্যবান, সুযোগ পাচ্ছি ওপরের দিকে ব্যাট করার। পাশাপাশি দলের জন্য বড় স্কোর করার চেষ্টা করছি।’