আন্তর্জাতিক হটনিউজ স্পেশাল

আগামী মাসেই ফেসবুকের প্রতিদ্বন্দ্বী নিয়ে আসছেন ট্রাম্প

হটনিউজ ডেস্ক:

নতুন সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক চালুর পরিকল্পনা ঘোষণা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ‘ট্রুথ সোশ্যাল’ নামে নতুন এই প্ল্যাটফর্মটি বড় প্রযুক্তির অত্যাচারের বিরুদ্ধে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেন ট্রাম্প। খবর বিবিসির।

এর পাশাপাশি ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের (টিএমটিজি) ব্যানারে ট্রাম্প একটি সাবস্ক্রিপশন ভিডিও পরিসেবাও চালু করতে চান বলে জানিয়েছেন।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে ট্রাম্পের সমর্থকেরা ইউএস ক্যাপিটল আক্রমণ করার পর টুইটার এবং ফেসবুকের মতো সামাজিক নেটওয়ার্ক থেকে তাকে নিষিদ্ধ করা হয়। সেসময় তিনি এবং তার উপদেষ্টারা ইঙ্গিত দিয়েছিলেন যে, তারা ফেসবুকের প্রতিদ্বন্দ্বী সোশ্যাল মিডিয়া সাইট তৈরির পরিকল্পনা করছেন।

বছরের শুরুর দিকেই, তিনি ‘ফ্রম দ্য ডেস্ক অফ ডোনাল্ড ট্রাম্প’ নামে একটি ব্লগ চালু করেন। ওয়েবসাইটটি চালু হওয়ার এক মাসেরও কম সময়ের মধ্যে স্থায়ীভাবে বন্ধ হয়ে যায়। তার সিনিয়র সহকারী জেসন মিলার জানান, এটি তাদের বড় প্রচেষ্টার সহায়ক হিসেবে কাজ করেছে।

টিএমটিজির এক বিবৃতি অনুযায়ী, ট্রাম্পের নতুন উদ্যোগ ট্রুথ সোশ্যালের একটি প্রাথমিক সংস্করণ আগামী মাসেই আমন্ত্রিত অতিথিদের জন্য উন্মুক্ত করা হবে। এবং ২০২২ সালের প্রথম তিন মাসের মধ্যে এটি দেশব্যাপী ছড়িয়ে দেওয়া হবে।

ট্রাম্প লিখেছেন, “আমরা এমন এক বিশ্বে বাস করি যেখানে টুইটারে তালেবানের ব্যাপক উপস্থিতি রয়েছে, তবুও আপনার প্রিয় আমেরিকান প্রেসিডেন্টকে চুপ করে রাখা হয়েছে। সবাই আমাকে জিজ্ঞাসা করে কেন কেউ বিগ টেকের সামনে দাঁড়ায় না? আচ্ছা, আমরা শীঘ্রই এটা করবো।”