জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

‘দেশের মানুষ ষড়যন্ত্রের নির্বাচন মেনে নেবে না’

KHALEDA20130911001721নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১১ সেপ্টেম্বর :  কোন ষড়যন্ত্রের নির্বাচন দেশের মানুষ মেনে নেবে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, নির্দলীয় সরকার ব্যবস্থা ছাড়া দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। ওই নির্বাচন মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না।
তিনি বলেন, সরকার যতই চেষ্টা আর ছলচাতুরি করুক আমরা পরিস্কার বলেছি, আওয়ামী লীগের অধীনে নির্বাচন হবে না, হতে দেয়া হবে না। আমাদের দাবি পরিষ্কার, আমরা গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে চাই। এজন্য আমাদের সংগ্রাম করতে হবে।
মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জাতীয়তাবাদী মহিলা দলের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের সঙ্গে ২৪ পাউন্ড ওজনের একটি কেক কাটেন খালেদা জিয়া।
গণতন্ত্র রক্ষার স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন এই সরকারকে বিদায়ে আমরা এক হই। আগামী প্রজন্মের জন্য একটি শান্তিময়, কল্যাণময় পরিবেশ গড়ে তুলতে হবে। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।
বিএনপি চেয়ারপারসন বলেন, দুর্নীতি, মিথ্যাচার ও অত্যাচার আওয়ামী লীগের তিনটি গুণ। তারা আসলে মানুষ খুন হয়, গুম হয়। দেশে দুর্ভিক্ষ লাগে। দেশের মানুষ নির্যাতিত হয়।

জাতি গঠনে পুরুষদের পাশাপাশি মহিলাদেরও যে সমান দায়িত্ব আছে জিয়াউর রহমান সেটি অনুধাবন করতে পেরেছিলেন। এ জন্য তিনি মহিলা দল প্রতিষ্ঠা করেছিলেন।
বিএনপির সহ-সভাপতি সেলিমা রহমান, সাবেক সাংসদ খালেদা রাব্বানী, মহিলা দলের সভাপতি নুরী সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।