সারাদেশ হটনিউজ স্পেশাল

৬ ছাত্রের চুল কেটে দেওয়া সেই শিক্ষকের নামে মামলা

হটনিউজ ডেস্ক:

লক্ষ্মীপুরের রায়পুরে ছয় ছাত্রের চুল কেটে দেওয়ার ঘটনায় হামছাদী কাজিরদিঘিরপাড় আলিম মাদরাসার সহকারী শিক্ষক মঞ্জুরুল কবির মঞ্জুরের নামে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার (৮ অক্টোবর) রাতে ছাত্র শাহাদাত হোসেনের মা শাহেদা বেগম বাদী হয়ে শিশু নির্যাতন দমন আইনে এ মামলা দায়ের করেন।

শনিবার (৯ অক্টোবর) বেলা ১১টার দিকে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিক্ষককে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে লক্ষ্মীপুর আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। এর আগে শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বামনী ইউনিয়নের কাজিরদিঘিরপাড় এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

গত বুধবার (৬ অক্টোবর) ক্লাস চলাকালে উপজেলার হামছাদী কাজিরদিঘিরপাড় আলিম মাদরাসার দশম শ্রেণির ছয় ছাত্রের চুল কেটে দেয় শিক্ষক মঞ্জুরুল কবির।পরে শিক্ষার্থীরা লজ্জায় ক্লাস না করেই মাদরাসা থেকে বেরিয়ে যায়। এ ঘটনায় ছাত্র ও অভিভাকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এই ঘটনার একটি ভিডিও শুক্রবার (৮ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

মাদরাসার দাখিল শ্রেণির শিক্ষার্থী নাজমুল আলম ও ফজলে রাব্বীসহ কয়েকজন জানিয়েছেন, গত বুধবার তাদের ইংরেজি ক্লাস চলছিল। এ সময় হঠাৎ করে সিনিয়র শিক্ষক মঞ্জুরুল কবির স্যার কাঁচি দিয়ে আমাদের ছয় ছাত্রের মাথার চুল কেটে দেয়। এ ঘটনার পর ছাত্ররা ক্লাস না করে বেরিয়ে যায়। পরবর্তীতে মাদরাসাটির অন্যান্য শিক্ষকদের মধ্যস্থতায় ছাত্ররা তাদের ক্লাস শেষ করে।