সকল মেনু

নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নাই- ওবায়দুল কাদের

Noakhali News (1)pic1 10-09-2013 (01)কামাল হোসেন মাসুদ, নোয়াখালী প্রতিনিধি: কেন্দ্রীয় সাংগঠনিক সফরের অংশ হিসাবে মঙ্গলবার বিকালে নোয়াখালী পৌর হলে জেলা আওয়ামীলীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেন- আওয়ামীলীগ কখনো ষড়যন্ত্র করে না, ষড়যন্ত্রের টার্গেট হয়। আমরা নিরপেক্ষ নিরবাচন করব, নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নাই। ক্ষমতা হস্তান্তরে নির্বাচনের বিকল্প নেই। আর ক্ষমতা হস্তান্তরের জন্যই নিরক্ষে নির্বাচন করবো। কেউ ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করলে লাভ হবে না।

 

বর্তমান সরকারের সময়ে অনুষ্ঠিত নির্বাচনগুলোর ধারাবাহিকতা থাকবে জাতীয় নির্বাচনেও। বিদেশী রাষ্ট্র ও দাতা সংস্থাকে উদ্দেশ্য করে বলেন আপনাদের উদ্বেগ আছে, উদ্বেগ থাকতে পারে। কিন্তু আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই, আওয়ামী লীগ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে। গণতন্ত্রে বিশ্বাস করে। আগামি জাতীয় নির্বাচনে কোনো জবরদস্তি হবে না। আওয়ামীলীগ ক্ষমতায় ছিলো বলেই বিরোধীদল ৫টি সিটি কর্পোরেশন নির্বাচনে জিততে পেরেছেন। শেখ হাসিনা জোরজবরদস্তি করে জিততে চান না। নির্বাচন কমিশন কতোটা নিরপেক্ষ হলে বিএনপি বর্তমান সরকারের সময়ে এতোগুলো নির্বাচনে জিততে পারে। অথচ বিরোধীদলীয় নেত্রী বলছেন নির্বাচন কমিশন মেরুদন্ডহীন। জিতেও মেরুদন্ডহীন বলছেন, তাহলে কী হেরে গেলে নির্বাচন কমিশনকে শক্তিশালী বলতেন ? ওবয়েদুল কাদের বিরোধীদলীয় নেত্রীকে উদ্দেশ্য করে এসব কথা বলেন।

 

কর্মী সমাবেশে নোয়াখালী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, নোয়াখালী জেলা পরিষদ প্রশাসক ডা. এ বি এম জাফর উল্যা, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এম এ মমিন পাটোয়ারি ও সাইফুদ্দিন নাছির। বক্তব্য রাখেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু তাহের, আব্দুল মমিন বিএসসি, নোয়াখালী শহর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সহিদ উল্যা খান সোহেল, চৌমুহনী পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ফয়সল প্রমুখ। কর্মী সমাবেশে সভা পরিচলনা করেন নোয়াখালী শহর আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু,

 

কেন্দ্রীয় সাংগঠনিক সফরের অংশ হিসাবে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন- আজ থেকে নোয়াখালীতে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণার কাজ শুরুকরলাম।মন্ত্রী, এমপিরা এলাকায় উন্নয়ন করেছে নেতাকর্মীদের দায়িত্ব হচ্ছে মানুষের মন জয় করা। কোনো বিচ্ছিন্ন ব্যাক্তি জনগণ কিংবা নেতাকর্মীদের ইচ্ছার বিরুদ্ধে আওয়ামী লীগের মনোনয়ন পাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top