সকল মেনু

ভালোবাসার বন্ধনে দীর্ঘ ২৭ বছর

হটনিউজ ডেস্ক:

ভালোবাসা? কত প্রশ্নই তো থেমে থাকে না এই চার অক্ষরে। কী আছে এতে? কেউ জানে না এর মানে। শুধু অনুভব করা যায় এই বন্ধনের মাধ্যমে। ভালোবাসার নৌকা চলে জীবনের ওপর দিয়ে, নাকি জীবনের নৌকা চলে ভালবাসার ওপর দিয়ে। এত বোঝার প্রয়োজন হয়ে ওঠে না। সে সময়ও নেই। শুধু এতটুকু বলা যায়, এই চলার পথে যে মাঝি আছেন, তিনি শুধু বেয়ে যান নৌকা আর যিনি যাত্রী হয়ে বসে থাকেন নৌকায়, তিনি শুধু চেয়ে থাকেন অপলক দৃষ্টিতে। এভাবেই চলে যাচ্ছে জীবন। আর চলছে ভালোবাসা নামক দীর্ঘ বছরের গল্প। সেই গল্পের নাম যদি হয় দাম্পত্য, তাহলে তো আর কোনো কথাই নেই।

বলছি সেই গল্পই। নিশ্চয়ই ছবি দেখে বুঝে গেছেন তারা কারা? হ্যাঁ, তারা হলেন একসময়কার রঙিন সিনেমার জনপ্রিয় জুটি নাঈম-শাবনাজ। বহু বছর ধরে চলচ্চিত্রে না থাকলেও রয়ে গেছেন একই ছাদের নিচে। মঙ্গলবার (৫ অক্টোবর) এই তারকাদম্পতির বিয়েবার্ষিক। ১৯৯৪ সালের এই দিনে তারা বিয়ে বন্ধনে আবদ্ধ হন। আজ তাদের বিয়ের ২৭ বছর হলো। করোনাকালে তেমন কোন আয়োজন করা হয়নি।

তবে দিনটি উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট দিয়েছেন এ দম্পতি। সেখানে রয়েছে দুটি ছবি; যার একটি তাদের বিয়ের, অন্যটি বর্তমান সময়ের। ইতোমধ্যেই ছবিটি ভাইরাল হয়েছে। ছবি দুটির ক্যাপশনে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, একসাথে পথচলার ২৭টি বছর পার করলাম। সুখ, দুঃখ, আনন্দ, ত্যাগ, ভালোবাসা মিলেমিশে কাটানো সম্ভব হয়েছে একই মন মানসিকতা ও আল্লাহর রহমতের কারণে। আল্লাহ আমাদের সবাইকে নেক হেদায়েত দান করুন। আমিন।’

অন্যদিকে শাবনাজ বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমরা ভালো আছি, এই করোনাকালে এটাই বড় কথা। সন্তানদের সঙ্গে বাসায় সময় কাটাচ্ছি। ঘরে রান্নাবান্না, খাওয়া-দাওয়া হবে। তবে বিয়েবার্ষিক উপলক্ষে বিশেষ কোনো আয়োজন নেই।’

প্রায় সময়ই বিভিন্ন তারকাদের সংসার ভাঙার খবর বা গুঞ্জন থাকে। ভক্তরা কিংবা মানুষের নানা আপত্তিকর কথাও বলে থাকেন। সেই মন্তব্যকে ঘিরে অনেক গল্পই তৈরি হয়। মুখরোচক কথা রটে যায় কিন্তু এই দম্পতির সংসার টিকে থাকার রঙিন গল্পে কিন্তু একটুও ভাটা পড়েনি। বরং আরও রঙিন হচ্ছে সময়ের ব্যবধানে। এই জুটির জন্য কিন্তু এখনও অনেক ভক্ত অপেক্ষায় থাকেন।

১৯৯১ সালে প্রয়াত পরিচালক এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ সিনেমার মাধ্যমে ঢাকাই সিনেমায় পা রাখেন নাঈম-শাবনাজ। সে সময় সিনেমাটি ব্যবসাসফল হলে তারা একসঙ্গে একাধিক সিনেমায় কাজ করেন। এ জুটির উল্লেখযোগ্য সিনেমার তালিকায় আছে ‘জিদ’, ‘লাভ’, ‘চোখে চোখে’, ‘অনুতপ্ত’, ‘বিষের বাঁশি’, ‘সোনিয়া’, ‘টাকার অহঙ্কার’, ‘সাক্ষাৎ’ ও ‘ঘরে ঘরে যুদ্ধ’।

এই জুটির সবশেষ সিনেমা হচ্ছে ‘ঘরে ঘরে যুদ্ধ’। এরপর নানান কারণে চলচ্চিত্র থেকে দূরে সরে যান তারা। এ জুটি ব্যক্তিজীবনে দুই কন্যাসন্তানের জনক-জননী। বর্তমানে নাঈম ব্যস্ত আছেন ব্যবসা নিয়ে আর শাবনাজ সংসার নিয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top