সকল মেনু

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বিপদ সীমার উপরদিয়ে প্রভাহিত হচ্ছে

sirajganj_000nn1.jpgসিরাজগঞ্জ প্রতিনিধি:  পাহাড়ী ঢল ও উজান থেকে নেমে আসা পানির কারনে সিরাজগঞ্জের যমুনা নদীর পানি তৃত্বীয় দফায় বৃদ্ধি পেতে শুরু করেছে । গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি ৩৯ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রভাহিত হচ্ছে। যমুনার অব্যহৃত পানি বৃদ্ধির ফলে সিরাজগঞ্জ সদরের কাটাওয়াবদা,বেয়ারাঘাট,মালশাপাড়া,রামগাতী,পাইকপাড়া,চরবনবাড়িয়া, বাঐতারা,রানীগ্রামসহ জেলার শাহজাদপুর,কাজীপুর উপজেলার নি¤œাঞ্চল পুনরায় প্লাবিত হয়েছে। হঠাৎ করে যমুনার পানি এভাবে বৃদ্ধি পাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে যমুনার তীরবর্তী মানুষেরা। ঘরবাড়ী তলিয়ে যাওয়ায় গবাদিপশু এবং আসবাবপত্র নিয়ে বাধের উপর আশ্রয় নিয়েছে অসহায় মানুষেরা। দ্বিতীয় দফায় পানি বৃদ্ধি পাবার কারনে জেলার উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে । জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপসহকারি পরিচালক শফিকুল ইসলাম জানান যমুনা নদী সহ জেলার অন্যান্য নদীর পানি বৃদ্ধি পাবার করনে ১৫০ হেক্টর আবাদি জমির ক্ষতি হয়েছে এর মধ্যে ১০০ হেক্টর রোপা আমন এবং ৫০ হেক্টর মাশকালাই সহ অন্যান্য উঠতি ফসলের ক্ষতি হয়েছে । এদিকে পানি বৃদ্ধির কারনে শাহজাদপুরের গোখামারিরা গবাদি পশু নিয়ে পড়েছে বিপাকে।

পানি উন্নায়ন বোর্ডের উপসহকারি প্রকৌশলি জুলফিকার তারেক জানান এভাবে পানি আরও তিনদিন কৃদ্ধি পাবে । তবে ভারতের পানি যেহেতু কমতে শুরু করেছে সেহেতু পানি আর বেশী বৃদ্ধি পাবে না।কুষ্টিয়ায় বিপ্লবী বাঘা যতিনের মৃত্যুবাষিকী আজ

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top