সকল মেনু

সাদা কেডস না পরায় বের করে দেয়া হল শতাধিক শিক্ষার্থীকে

হটনিউজ ডেস্ক:

স্কুল ড্রেসের সাথে মিল রেখে সাদা কেডস না পরায় বিভিন্ন শ্রেণির শতাধিক শিক্ষার্থীকে স্কুল থেকে বের করে দিয়েছে বাগেরহাটের মোংলার সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আজ মঙ্গলবার সকাল ৯টায় স্কুলের ক্লাস রুমে প্রবেশ করলে সকল শিক্ষার্থীদের ড্রেস ও কেডস চেক করেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

এ সময় সকলের স্কুল ড্রেস থাকলেও অনেকের সাদা কেডস না পরে আসায় বাধে বিপত্তি। সাদা কেডস না পরা ছাত্র-ছাত্রীদের ক্লাস ও স্কুল বাউন্ডারি থেকে বের করে দেন প্রধান শিক্ষক ব্রাদার জয়ন্ত এন্ড্রু কস্তা।

স্কুলের ক্লাস থেকে বের করে দেয়া ছাত্র-ছাত্রীরা কেউ বাড়ি ফিরে গেলেও অনেকে রাস্তায় ঘুরতে থাকায় বিষয়টি স্থানীয়রা মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার দ্রুত ছুটে যান সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ে। নির্দেশ দেন স্কুলের বাইরে পাঠিয়ে দেওয়া শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে নেয়ার। এরপর ক্লাস শুরুর এক ঘণ্টা পর গেইটের বাহিরে থাকা কয়েকজন ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরিয়ে নেয়া হয়।
এ নিয়ে সংবাদকর্মীদের সাথে কথা বলতে রাজি হননি সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক জয়ন্ত এন্ড্রু কস্তা। তবে নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিদ্যালয়ের কয়েকজন ক্লাস শিক্ষক বলেন, প্রধান শিক্ষক নতুন যোগদান করার পর নিজের ইচ্ছে মতো স্কুলের সকল সিদ্ধান্ত গ্রহণ করছেন। তিনি করোনাকালীন মানবিক সব কিছু ভুলে গেছেন।

সাদা কেডস পরে না আসা দুই শিক্ষার্থীর অভিভাবক নিজাম উদ্দিন, মনিরুল ইসলাম জানান, করোনাকালে আর্থিক সংকটের কারণে সাদা কেডস কেনা সম্ভব হয়নি। সরকার যে নিয়ম করে স্কুল খুলে দিয়েছে সেভাবেই তাদের বাচ্চাদের স্কুলে পাঠানো হচ্ছে। প্রধান শিক্ষকদের এমন আচরণে শিক্ষার্থীরা কিভাবে স্কুলে যাবে। মোংলায় এই স্কুলই অযাচিত সব নিয়ম করে শিক্ষার্থী ও অভিভাবকদের গ্যাঁড়াকলে ফেলে বলেও মন্তব্য করেন তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ে সাদা কেডস না পরায় বিভিন্ন শ্রেণী কক্ষ থেকে বের করে দেয়া শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে ফিরিয়ে নেয়ার ব্যবস্থা করা হয়েছে। করোনা মহামারির মধ্যে অভিভাবকদের আর্থিক বিষয়টি বিবেচনায় নিয়ে স্কুল ড্রেসের বাধ্যবাধকতা ছাড়াই যেখানে শিক্ষার্থীদের স্কুলে আসতে বাধা নেই বলে শিক্ষা অধিদপ্তর থেকে নির্দেশনা রয়েছে, সেখানে কেডসের মিল না থাকায় শিক্ষার্থীকে স্কুল থেকে বের করে দেয়া ঠিক হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top