জাতীয় প্রধান খবর

জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ আমাকে মুগ্ধ করেছে : মিলার

হটনিউজ ডেস্ক:

জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ আমাকে মুগ্ধ করেছে : মিলার

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ আমাকে মুগ্ধ করেছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

আজ শনিবার (২৫ সেক্টম্বর) সকালে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ কেন্দ্র ও টিবি রোগ নিরাময় কেন্দ্র উদ্বোধন ও পরিদর্শনকালে এ মন্তব্য করেন তিনি।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, জলবায়ু পরিবর্তন এবং কভিড-১৯ পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার, খাদ্য নিরাপত্তা, সমতা ও টেকসই উন্নয়ন মতো প্রধানমন্ত্রীর ভাষণে গুরুত্বপূর্ণ তথ্য তুলে জন্য তাকে ধন্যবাদ জানাই। কভিড-১৯ নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকার দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এগিয়ে আছে।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মহিউদ্দিন, কুমিল্লা মেডিক্যাল কলেজ হসপাতালের উপপরিচালক সাজেদা খাতুনসহ আইডিসিআর কর্মকর্তা ও আমেরিকান অ্যাম্বেসির কর্মকর্তাবৃন্দ।

পরে তিনি কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কুর সাথে বৈঠক করেন। এ সময় উপস্থিত ছিলেন আমেরিকান চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের পরিচালক আফতাবুল ইসলাম মঞ্জু, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শাহাদাত হোসেন, কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম, জেলা সিভিল সার্জন জনাব মীর মোবারক হোসেন, দৈনিক কুমিল্লার কাগজের সম্পাদক ও মুক্তিযুদ্ধের গবের্ষক আবুল কাশেম হৃদয় প্রমূখ।

এরপর মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার কুমিল্লা লাকসাম উপজেলার পশ্চিমগাঁও অবস্থিত নবাব ফয়জুন্নেছা চৌধুরানীর বাড়ি পরিদর্শন করেন। বিকেলে ব্র্যাকের একটি কর্মসূচিতে যোগ দেন মার্কিন রাষ্ট্রদূত।