সকল মেনু

মালয়েশিয়ায় অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী

হটনিউজ ডেস্ক:

মালয়েশিয়ায় এক বাংলাদেশী প্রবাসীকে অপহরণ করে মুক্তিপন দাবির দায়ে ৪জন বাংলাদেশী নারী পুরুষ ও একজন মালয়েশিয়ান নারী এখন আদালতের বিচারে মৃত্যুদন্ড বা যাবজ্জীবন কারাদণ্ডাদেশের মুখোমুখি হয়েছেন। একজন নীরীহ বাংলাদেশী কে অপহরণ করে তাকে বাঁচাতে হলে ৫০ হাজার রিংগিত যা বাংলাদেশী টাকায় ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছিল স্বজনের কাছে আসামিরা।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে এই তথ্য প্রকাশ করেছে দেশটির জাতীয় দৈনিক পত্রিকা সিনার হারিয়ান। আজ এই ৫ অপহরণকারী কে কাজাং ম্যাজিষ্ট্যাট আদালতে শুনানির জন্য হাজির করা হয়েছিল।

প্রতিবেদনে আরও বলা হয়, গত ৩০ আগষ্ট রাতে জালান দামাই মেওয়াহ ১ এর পাসার মিনি মার্কেটের( মুদির দোকান) সামনে থেকে বাংলাদেশী সোহেল রানা(৩৯) নামে এক যুবক কে অপহরণ করেন এই ৫ অপহরণকারী। অভিযোগ পেয়ে স্থানীয় পুলিশ কাজাং টেকনোলজি শহরের একটি বাড়ী থেকে অপহৃত সোহেল রানা কে উদ্ধার করেন।

অপহরণকারী ৫ জন হলেন, বাংলাদেশী নাগরিক রায়হান হোসেন(২৮), সোরাফ মিয়া(৩৩), নুসরাত জাহান বিপাশা(২৬), মো. জসিম (৩২) ও তার মালয়েশিয়ান স্ত্রী ফরিদাহ জিয়া স্লী রমেশ (২৭), তাদের বিরুদ্ধে মালয়েশিয়ার অপহরণ বিরোধী জাতীয় আইন ১৯৬১ এর ৩য় ধারার (ক) উপধারায় স্থানীয় পুলিশ অভিযোগ দায়ের করেছেন।

এই ধারায় তাদের অপরাধ প্রমানিত হলে আদালত মৃত্যুদন্ড কিংবা যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিতে পারেন এবং সাথে দোররা মারার আদেশ হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top