জাতীয় রাজশাহী

বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ

LITON BOGRA ( PIC ) 09বগুড়া অফিস: গণজাগরণ মঞ্চের সংগঠক ও উদীচী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয় সদস্য নাট্যকার আরিফ নূরের ওপর মৌলবাদীদের হামলার প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে শহরের সাতমাথা চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উদীচী জেলা সংসদ, বগুড়া গণজাগরণ মঞ্চ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজাবী সংগঠনের কর্মি, সংগঠক ও সদস্যরা অংশ নেন।

মানববন্ধন চলাকালে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, একের পর এক মুক্ত চিন্তার মানুষের ওপরে হামলা চালানো হলেও তাদের বিরুদ্ধে কঠোর কোন ব্যবস্থা নেওয়া হয়নি। একারণে সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তি মাথাচাঁড়া দিয়ে উঠছে। তারা মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের মানুষদের হামলা ও হত্যার মধ্যদিয়ে দেশকে অন্ধকার যুগে নিয়ে যেতে চায়। এই অবস্থা মোকাবেলা করতে সর্বস্তরের মুক্তমনা মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি‘র জেলা সভাপতি জিন্নাতুল ইসলাম, জেলা বাসদের সমন্বয়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক এবিএম জিয়াউল হক বাবলা, সাবেক সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সুজন, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক মাহমুদুস সোবহান মিন্নু. বগুড়া গণজাগরণ মঞ্চের সংগঠক পৌরসভার প্যানেল মেয়র আমিনুল ফরিদ, সাংবাদিক জেএম রউফ, নারী নেত্রী দিলরুবা নূরী, যুবনেতা শহিদুর রহমান, মাসুদ পারভেজ, বগুড়া লেখক পরিষদের সভাপতি সুকুমার দাস, ছাত্রনেতা সাদ্দাম হোসেন, আহমেদুর রহমান ডালিম, নওসীন মুস্তারী সাথী প্রমুখ।

সমাবেশ থেকে অবিলম্বে আরিফ নূরের ওপর হামলাকারি মৌলবাদী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। সেই সঙ্গে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিও জানানো হয়।