সকল মেনু

রাজবাড়ীতে পানি বেড়ে ৭৪ সেন্টিমিটার ওপরে

হটনিউজ ডেস্ক:

রাজবাড়ীতে হু হু করে বাড়ছে পদ্মার পানি। ফলে নিম্নাঞ্চলের বিস্তীর্ণ এলাকার বসতবাড়িতে পানি প্রবেশ করেছে। তলিয়ে গেছে নিম্নাঞ্চলের ফসলি জমি। ফলে দুর্ভোগ বেড়েছে বন্যা দূর্গত এলাকায়।

গত ২৪ ঘণ্টায় রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে ৫ সেন্টিমিটার বেড়ে যা শনিবার বিকেল পর্যন্ত ৭৯ পাংশার সেনগ্রামে ৭ সেন্টিমিটার বেড়ে ৬৫ ও রাজবাড়ী সদরের মহেন্দ্রপুরে ১২ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ২৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে পদ্মার পানি।

এতে করে রাজবাড়ী সদর, পাংশা, কালুখালী ও গোয়ালন্দের পদ্মা নদী তীরবর্তী ১৩টি ইউনিয়নের ৬৭ গ্রামের নিম্নাঞ্চল ও চরাঞ্চলের প্রায় ৮ হাজার পরিবারের প্রায় ৩০ হাজার মানুষ দীর্ঘদিন পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছে। এসব এলাকায় দেখা দিয়েছে বিশুদ্ধ খাবার পানিসহ গো-খাদ্যের সংকট। এছাড়া চলাচলে রয়েছে ভোগান্তি। রোববার (০৫ সেপ্টেম্বর) সকালে জেলা পানি উন্নয়ন বোর্ডের গেজ লিডার সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে, নিম্নাঞ্চলের বিস্তীর্ণ এলাকা তলিয়ে যাওয়ায় কয়েকশ হেক্টর ফসলি জমির ক্ষতি হয়েছে এবং ভাঙন আতঙ্ক বাড়ছে পদ্মা পাড়ের বাসিন্দাদের মধ্যে।

অপরদিকে জেলা প্রশাসনের তথ্যানুযায়ী জেলায় সাড়ে ৭ হাজার ৫১৫ পরিবার পানিবন্দী হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top