সকল মেনু

সেই লিমনের বিয়ে আজ

হটনিউজ ডেস্ক :

র‌্যাবের গুলিতে পা হারানো ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামের সেই লিমন হোসেনের বিয়ে আজ (শুক্রবার)। বৃহস্পতিবার তার গায়ে হলুদ সম্পন্ন হয়েছে।

লিমনের বিয়ে হচ্ছে যশোরের অভয়নগর উপজেলার নোয়াপাড়া এলাকার রাবেয়া বসরির সাথে। পারিবারিক সিদ্ধান্তে হচ্ছে এ বিয়ে। কনের নোয়াপাড়া এলাকার বাড়িতেই বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

১০ বছর আগে রাজাপুর উপজেলার শীর্ষ সন্ত্রাসী দুই সহোদর মিজান ও মোর্শেদকে ধরতে গিয়ে সোর্সের ভুল তথ্যের কারণে লিমনের পায়ে গুলি করে র‌্যাব। চিকিৎসাকালে তার পা হারান লিমন হোসেন। তখন বয়স ছিল ১৬। এইচএসসি পরীক্ষার প্রস্তুতি নেওয়ার সময় র‌্যাবের গুলিতে লিমনের পা হারানোর ঘটনা দেশজুড়ে আলোচনার সৃষ্টি হয়।
ঝালকাঠির সাতুরিয়া গ্রামের সেই কিশোর এখন সাভার গণবিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের প্রভাষক ও শিক্ষানবিশ আইনজীবী। বিয়ে করে সংসারজীবন শুরু করতে যাচ্ছেন।

লিমন জানান, বাবা-মায়ের পছন্দের মেয়েকে বিয়ে করে জীবনে আরেক অধ্যায় শুরু করছি। বৃহস্পতিবার নিজ বাড়িতে গায়ে হলুদ অনুষ্ঠান হয়েছে।

হবু স্ত্রী রাবেয়া বসরি বলেন, সে (লিমন) নিজের সঙ্গে যুদ্ধ করে ক্যারিয়ার গড়েছে। দাম্পত্য জীবনেও দায়িত্বশীল হবেন বুঝেই বিয়েতে রাজি হয়েছি।

গণবিশ্ববিদ্যালয় থেকে ২০১৮ সালে এলএলবি ডিগ্রি লাভ করেন লিমন। এরপর কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম ডিগ্রি অর্জন করে ২০২০ সালের ১২ ফেব্রুয়ারি গণবিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে শিক্ষা সহকারী পদে যোগ দেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে সহকারী প্রভাষক হিসেবে পদোন্নতি পান লিমন।

লিমনের মা হেনোয়ারা বেগম বলেন, গত ১০ বছরে যত কষ্ট করেছি পোলার (ছেলে) বিয়ে দিতে পেরে সব কষ্টের অবসান হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top