সকল মেনু

কয়েকটি আইপি টিভি নিবন্ধন দিয়ে বাকিগুলো বন্ধ করে দেয়া হবে : তথ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

দেশে ব্যাঙের ছাতার মতো অনলাইন নিউজপোর্টাল হয়েছে। এসব নিউজপোর্টালসহ আইপি টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আইপি টিভি কোনো সংবাদ প্রকাশ করতে পারবে না, টিভির মতো প্রেস কার্ড ব্যবহার করতে পারবে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ক্র্যাব নিউজ বিডির উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, কয়েকটি আইপি টিভি নিবন্ধন দিয়ে বাকিগুলো বন্ধ করে দেয়া হবে। কারণ, এসব টিভি মানুষকে হয়রানি করে। নিবন্ধন পাওয়াদের মধ্যে যেগুলো হয়রানি করবে, সেগুলো সরাসরি বন্ধ করে দেয়া হবে।

সচিবালয়ের অ্যাক্রিডিটেশন কার্ডের বিষয়ে মন্ত্রী বলেন, কয়েক হাজার অ্যাক্রিডিটেশন কার্ড কারা ব্যবহার করেন, তা স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানতে চেয়েছে। এরা কারা তাদের তালিকা চেয়েছে। আমরা প্রায় চার হাজার কার্ডের তালিকা দিয়েছি। সেখানে তালিকা দিতে গিয়ে দেখা গেছে, একেকটি পত্রিকা হাউস ২৫-৩০টি কার্ড নিয়েছে। কিন্তু এত কার্ডধারী ব্যক্তিরা কি সচিবালয় বিট কভার করেন? বড়জোর একটি পত্রিকার তিন থেকে চারজন কভার করেন। অতিরিক্ত কার্ড বাতিল করা হবে।

নির্বাচন কমিশনে সাংবাদিকদের কর্ম পরিবেশ নিয়ে হাছান মাহমুদ বলেন, যে সমস্যার সৃষ্টি হয়েছে, সাংবাদিকদের একটি প্রতিনিধিদল গেলেই আশা করছি সেটি সমাধান হয়ে যাবে। সমাধান না হলে তথ্য মন্ত্রণালয় হস্তক্ষেপ করবে। কারণ সেখানে একজন জ্ঞানশূন্য পুলিশ কর্মকর্তার কারণে সমস্যার সৃষ্টি হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, ক্র্যাবের জ্যেষ্ঠ সদস্য ও প্রধান উপদেষ্টা শংকর কুমার দে, ক্র্যাব সভাপতি মিজান মালিক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top