সকল মেনু

ওমরা পালনে সিনোফার্মের টিকা নিয়ে জটিলতার অবসান

হটনিউজ ডেস্ক:

ওমরা পালনে আগ্রহী ব্যক্তিদের করোনার প্রতিরোধে সিনোফার্মের টিকা নিয়ে সৃষ্ট জটিলতার অবসান ঘটেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

বুধবার দুপুরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

ওমরা পালনে আগ্রহী ব্যক্তিদের বুস্টার ডোজের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, সৌদি কর্তৃপক্ষ সিনোফার্ম অ্যাকসেপ্ট করছে। যখন সিনোফার্ম অনুমোদন দেয়নি তখন ছিল বুস্টার ডোজের কথা। কিন্তু যে মুহূর্তে সিনোফার্ম অনুমোদন দিয়েছে তখনতো বুস্টার ডোজের প্রশ্ন আসে না।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ভার্সন-২) এর আওতায় অনলাইন রিজার্ভেশন সিস্টেম ও হোটেল ম্যানেজমেন্ট সিস্টেমের’ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওমরা বিষয়ে টিকা নিয়ে জটিলতার সর্বশেষ আপডেট জানতে চাইলে মাহবুব আলী বলেন, এ বিষয়ে হজ অ্যাসোসিয়েশনের উদ্যোগে আমাদের একটি ওয়েবিনার ছিল। সেখানে আমি অংশ নিয়েছিলাম। ওই ওয়েবিনারে প্রশ্নটা এসেছিল, সৌদি কর্তৃপক্ষ সিনোফার্মকে অনুমোদন দেয়নি। আমাদের দেশের অনেক লোক সিনোফার্মের টিকা নিয়েছেন। পরবর্তীকালে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং সংশ্লিষ্ট সংস্থা হজ মিশনে যারা আছেন তাদের যোগাযোগের মাধ্যমে সৌদি কর্তৃপক্ষ সিনোফার্মকে অ্যাকসেপ্ট করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top