সকল মেনু

বন্যপ্রাণী হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে -পরিবেশমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, সুন্দরবন, নিঝুম দ্বীপসহ অন্য বনাঞ্চলের হরিণ সহ অন্য বন্যপ্রাণী হত্যাকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে যথাযথ অনুসন্ধান শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি প্রধান বন সংরক্ষককে নির্দেশনা প্রদান করেন। এছাড়া, মন্ত্রী সমুদ্র উপকূলে মৃত ডলফিন ভেসে ওঠার কারণ অনুসন্ধানপূর্বক গণমাধ্যমকে অবহিত করার নির্দেশনা প্রদান করেন।

আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের ‘এডিপিভুক্ত উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভা’ শীর্ষক ভার্চুয়াল কর্মশালায় সরকারি বাসভবন হতে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, দেশের সার্বিক পরিবেশের উন্নয়নে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। তিনি বলেন, বৃক্ষরোপণ ও পরিবেশের মান উন্নয়নে গৃহীত প্রকল্পের কাজ প্রথম থেকেই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করতে হবে। কাজের মান বজায় রাখতে হবে। শব্দদূষণের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোস্তফা কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। অন্যান্যের মধ্যে মন্ত্রণালয় ও অধীন দপ্তর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top