অপরাধ রংপুর শিক্ষাঙ্গন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ভাংচুর ,ডাক্তার লাঞ্ছিত

download (6) রংপুর অফিস:  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ভাংচুর ও ডাক্তারদের লাঞ্ছিত করেছে শিক্ষার্থীরা। এ ঘটনায় রোববার উপাচার্যের নিদের্শে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দোষিদের শাস্তি না হওয়া পর্যন্ত ডাক্তাররা দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেছেন ।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে শনিবার ১০-১৫ জন শিক্ষার্থী প্রবেশ করে ডা. ফারহানা আক্তার ও ডা. নিলুফার বানুকে ক্যালসিয়াম ট্যাবলেট দিতে বলেন। কিন্তু ডাক্তাররা রোগ নির্নয় না করে ওষুধ দিতে অপারগতা প্রকাশ করেন। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীরা মেডিকেল সেন্টারের চেয়ার- টেবিল, গ্লাসসহ অন্যান্য আসবাবপত্র ভাংচুর করে। এতে মেডিকেল সেন্টারের ব্যাপক ক্ষতি হয়। এসময় মেডিকেল সেন্টারের ডাক্তাররা এর প্রতিবাদ করলে তাদের লাঞ্ছিত করা হয়। এতে ভয়ে ডাক্তাররা সেখান থেকে বেরিয়ে আসেন। তারা বিষয়টি উপাচার্যকে অবহিত করেন এবং এ ঘটনায় দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত রোগি দেখা বন্ধ রাখার ঘোষণা দেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নুর-উন-নবী বিজ্ঞান অনুষদের ডিন ড. এম আর হাফিজুর রহমান সেলিমকে প্রধান করে এবং প্রক্টর ড. নাজমুল হককে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

বিজ্ঞান অনুষদের ডিন ড. এম আর হাফিজুর রহমান সেলিম বলেন, সোমবার থেকেই তদন্ত কাজ শুরু হবে।

এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নুর-উন-নবী জানান, তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পরই দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, মেডিকেল সেন্টারের এমন ঘটনা অত্যন্ত নিন্দনীয়।