সকল মেনু

বীরগঞ্জে মাদরাসায় খাবার খেয়ে ৪৫ ছাত্র হাসাপাতালে

হটনিউজ ডেস্ক:

দিনাজপুরের বীরগঞ্জে একটি মাদরাসায় রাতের খাবার খেয়ে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে ৪৫ জন শিশু ছাত্রকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার রাত ১১টা থেকে ১২টার মধ্যে এই ৪৫ জন শিশুছাত্রকে হাসাপাতালে ভর্তি করা হয়। তারা এখনো হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অপরদিকে মাদরাসার রান্না ঘরের পাশ থেকে সমিকরণ নামে একটি কীটনাশকের বোতল উদ্ধার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও বীরগঞ্জ থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বীরগঞ্জ উপজেলার ৮ নম্বর ভোগনগর ইউনিয়নের ভাবকী পাবনা গাড়া তাজুল উলুম এতিম খানা ও লিল্লাহ্ বোর্ডিংয়ে বিভিন্ন বিভাগে ৮০ জন শিক্ষার্থী লেখাপড়া করে। বুধবার দিবাগত রাত ১০টার সময় তারা রাতের খাবার শুরু করে। এ সময় অনেকেই মুখে খাবার তিতা অনুভব করে। পরে রাত ১১টার দিকে ছাত্রের মাথা ঘোরা ও বমি শুরু হয়। এসময় কর্তৃপক্ষ দ্রুত শিশুদের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যায়। এদের মধ্যে ৪৫ জনকে হাসাপাতালে ভর্তি করা হয়। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।
এ ব্যাপারে জানতে চাইলে বীরগঞ্জ হাসাপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আফরোজা সুলতানা জানান, শিশুরা বর্তমানে সুস্থ আছে।

এ ব্যাপারে মাদরাসার শিক্ষক মাওলানা রাকিব ও মাওলানা হাসানুজ্জামান জানান, রাতের খাবার খাওয়ার পর শিশুরা অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে দ্রুত হাসাপাতালে পাঠানো হয়। এ সময় মাদরাসার রান্নাঘরের সামনে থেকে সমিকরণ নামে একটি কীটনাশকের খালি বোতল পাওয়া যায়। সেটি চিকিৎসক দেখতে চাইলে রাতেই হাসাপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপরে বীরগঞ্জ তানার ওসি আব্দুল মজিদের কাছে জানতে চাওয়া হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top