সকল মেনু

শিগগিরই চালু হচ্ছে না বাংলাদেশ-ভারত ফ্লাইট

হটনিউজ ডেস্ক :

ফ্লাইট চালুর জন্য তৎপর হলেও ভারতের কাছ থেকে সাড়া পাচ্ছে না বাংলাদেশ। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক জানান, শর্ত সাপেক্ষে ফ্লাইট চালুর জন্য প্রস্তাবনা পাঠালেও ভারতের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের কোন সাড়া মেলেনি। ফলে, দু’দেশের মধ্যে এখনই ফ্লাইট চালুর সম্ভাবনা নেই বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ভারতের তরফে কোনো আনুষ্ঠানিক ঘোষণা না এলেও গেল ১৭ আগস্ট পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এক অনুষ্ঠানে জানান, দেশটির সঙ্গে ফ্লাইট শুরু হচ্ছে ২০ আগস্ট। পররাষ্ট্রমন্ত্রীর এ ঘোষণার পরদিনই দেশটির দুই গন্তব্য- দিল্লি ও কলকাতায় ফ্লাইট শুরুর কথা জানায় বিমান।

ভারতীয় কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় শেষ পর্যন্ত খোলে নি বন্ধু দেশের আকাশ পথ। পররাষ্ট্রমন্ত্রী ঘোষণা দিলেও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক জানান, ফ্লাইট চালুর ব্যাপারে বাংলাদেশের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ এমন কোন আগাম ঘোষণা দেয় নি।

লকডাউন পরিস্থিতিতে এয়ার বাবল চুক্তির মাধ্যমে বাংলাদেশের সাথে আকাশ পথে যোগাযোগে সক্রিয় ছিলো ভারত। আর এবার বেশ কিছু শর্ত সাপেক্ষে ভারত কর্তৃপক্ষকে ফ্লাইট চালুর প্রস্তাব জানিয়েছে বাংলাদেশ। তবে এখনো কোন সিদ্ধান্ত জানায় নি প্রতিবেশি দেশের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সবশেষ গেল ৫ জুলাই থেকে ভারতসহ আট দেশের সঙ্গে আকাশ পথে যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বেবিচক। তবে এখন ভারতের সংক্রমণ কমে গেলেও বাংলাদেশের অবস্থা তুলনামূলক খারাপ থাকায় দু-দেশের আকাশ পথ খুব শিগগিরই আগের মতো স্বাভাবিক হচ্ছে না বলে মনে করছেন সংশ্লিষ্ট অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top