সকল মেনু

করোনায় জাবির সাবেক উপাচার্য মুস্তাহিদুর রহমানের মৃত্যু

হটনিউজ ডেস্ক:

প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান মারা গেছেন।

শুক্রবার (২০ আগস্ট) বিকাল সাড়ে ৩টার দিকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানান তার মেয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের শিক্ষক অধ্যাপক তাসমিনা রহমান।

তিনি বলেন, ‘গত ৪ অগাস্ট বাবার করোনাভাইরাসের পজিটিভ হলে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দুই দিন আগে অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিইউতে নেওয়া হয়।’

মুস্তাহিদুর রহমানের বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। ঢাকার বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ওই বিভাগের চেয়ারম্যানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

২০০৪ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন। পরে অধ্যাপক হিসেবে অর্থনীতি বিভাগ থেকে অবসর নেন। ‘জাতীয়তাবাদী পেশাজীবী সংগঠন’ এবং ‘সম্মিলিত পেশাজীবী পরিষদ’ এর সদস্য ছিলেন খন্দকার মুস্তাহিদুর রহমান।

তার মৃত্যুতে বিএনপির শীর্ষ নেতাদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামও সাবেক উপাচার্যের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top