সকল মেনু

পদ্মা সেতুর পিলারে আবারো ফেরির ধাক্কা

হটনিউজ ডেস্ক:

পদ্মা সেতুর পিলারের সঙ্গে আবারো ধাক্কা লেগেছে বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা একটি ফেরির।

আজ শুক্রবার (১৩ আগস্ট) সকাল ৮টার দিকে কাকলী নামের কে-টাইপ ফেরিটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায়। এতে ফেরিতে থাকা যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে পিলারের কোনো ক্ষতি হয়েছে কিনা, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বিআইডাব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন আহমেদ বলেন, পিলারের সঙ্গে ফেরির ধাক্কা লাগার বিষয়টি শুনেছি। ফেরিটি সকালে বাংলাবাজার ঘাট থেকে কিছু যানবাহন ও যাত্রী নিয়ে শিমুলিয়ার উদ্দেশে রওনা দিয়েছিল। ক্ষয়ক্ষতির বিষয়ে এখনো বিস্তারিত জানা যায়নি।

মাওয়া ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) জাকির হোসেন জানান, বাংলাবাজার ঘাট থেকে আসছিল ফেরি কাকলী। সকাল ৮টার দিকে প্রবল স্রোতের কারণে ফেরিটি ১০ নম্বর পিলারে ধাক্কা খেয়েছে বলে শুনেছি। তবে এতে তেমন কোনো ক্ষতি হয়নি।

এর আগে গত সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় বাংলাবাজার থেকে ছেড়ে আসা ফেরি ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’ নিয়ন্ত্রণ হারিয়ে সেতুটির ১০ নম্বর পিলারে আছড়ে পড়ে। এতে পিলার ও ফেরিটি ক্ষতিগ্রস্ত হয়। এ সময় ফেরিতে থাকা গমভর্তি একটি ট্রাক উল্টে দুটি প্রাইভেট কারের ওপর পড়ে। এ দুর্ঘটনায় আহত হন বেশ কয়েকজন যাত্রী।

তার আগে গত ২৩ জুলাই পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথের রো রো ফেরি শাহজালালের ধাক্কা লাগে। ২০ জুলাই রো রো ফেরি শাহ মখদুম ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খেয়েছিল। ২৩ জুলাইয়ের ঘটনায় বিআইডাব্লিউটিসি একটি তদন্ত কমিটি গঠন করে। এতে চালক মাস্টার আব্দুল রহমানসহ দুজনকে দোষী সাব্যস্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top