সকল মেনু

কঠোর আন্দোলনে যাচ্ছে ঢাবি শিক্ষার্থীরা

D-University-820130907202108 ঢা.বি. প্রতিনিধি, ৮ সেপ্টেম্বর:  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলিবর্ষণ ও নির্যাতনকারীদের শাস্তির দাবিতে কঠোর আন্দোলনে যাচ্ছে ঢাবি শিক্ষার্থীরা।

শনিবার সন্ধ্যায় ঢাবির কার্জন হলের সামনে সচেতন শিক্ষার্থী সমাজের ব্যানারে আয়োজিত মানবন্ধন থেকে এ আন্দোলনের কর্মসূচি ঘোষনা করা হয়।কর্মসূচির মধ্যে রয়েছে রোববার ঢাবির কার্জন হলের সব ডিপার্টমেন্টে ক্লাস-পরীক্ষা বর্জন, প্রক্টর অফিস ঘেরাও ও দোয়েল চত্বর অবরোধ। মানববন্ধনে বক্তারা বলেন, গত ৫ তারিখ ছাত্রদের ওপর পুলিশের বর্বরোচিত ও অন্যায় হামলার পরিপ্রেক্ষিতে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য তিন দিন সময় চেয়েছিলেন ভিসি স্যার। আজ শেষ দিন হলেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তারা বলেন, কোনো কারণ ছাড়াই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের এরকম নির্বিচারে গুলি চালানো অন্যায় এবং ঘৃণ্য। এই নির্মম হামলার শিকার শিক্ষার্থীদের ভবিষ্যৎ এখন অনিশ্চিত। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে উদাসীন হওয়ায় আমরা আশাহত।এসময় প্রশাসনের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বক্তারা বলেন, যতদিন ওইসব পুলিশ কর্মকর্তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা না হবে ততদিন আমাদের আন্দোলন চলবে।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top