সকল মেনু

অধ্যক্ষসহ শিক্ষকদের উপর হামলা

download

কামাল হোসেন মাসুদ, নোয়াখালী প্রতিনিধি:  নোয়াখালীতে সোনাপুর ডিগ্রি কলেজে ইভটিজিং ও বিশৃঙ্খলা সৃষ্টিতে বাধা দেয়ায় শনিবার সোনাপুর ডিগ্রি কলেজ ক্যাম্পাসে কলেজ অধ্যক্ষসহ শিক্ষকদের উপর হামলা চালিয়ে এক বখাটে যুবককে ছিনিয়ে নিয়েছে ছাত্রলীগ নামধারী ক্যাডার। শিক্ষার্থীরা জানায়, কয়েকদিন থেকে কলেজ ক্যাম্পাসে স্থানীয় বহিরাগত বখাটে যুবকদের আনাগোনা বেড়ে যায়। এসব বখাটে যুবকরা কলেজের ছাত্রলীগ নামধারী ক্যাডারদের সহাযোগিতায় ছাত্রীদের বিভিন্নভাবে উত্যক্ত ও কলেজের শ্রেণীকক্ষে-বারান্দায় অবাধে বিচরণ করতো। এতে কলেজের অসুষ্ঠ পরিবেশের সাথে পাঠদানেও বিশৃঙ্খলা দেখা দেয়। শনিবার সকাল ১১টায় কলেজ অধ্যক্ষের নেতৃত্বে শিক্ষকরা দিপু (২০) নামের স্থানীয় এক বখাটে যুবককে আটক করলে সে শিক্ষকদের হুমকি দেয় এবং একপর্যায়ে অধ্যক্ষের নামে গালমন্দ করে। দিপু নামের বখাটে যুবককে ছিনিয়ে নিতে অধ্যক্ষসহ শিক্ষকদের উপর হামলা চালিয়ে তাদের লাঞ্চিত করে সোনাপুর ডিগ্রি কলেজের ডিগ্রি ১ম বর্ষের ছাত্র সঞ্জু, ব্যবসায় শিক্ষা ২য় বর্ষের মুন্না, দ্বাদশ শ্রেণীর শাওনের নেতৃত্বে ২০-২৫ জন ছাত্রলীগ নামধারী ক্যাডার । একপর্যায়ে তারা কলেজের দরজা-জানালা ভাংচুরের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে ওই বখাটে যুবককে ছিনিয়ে নিয়ে যায়। কলেজের অধ্যক্ষ প্রদীপ নারায়ণ সাহা হামলার বিষয়টি স্বীকার করে জানান, বখাটে যুবকদের উৎপাত বেড়ে যাওয়ায় আমি ও আমার সহকর্মীরা এ বিষয়ে প্রতিরোধ করে এক বখাটে যুবকে আটক করি। এরপর কলেজের কয়েকজন ছাত্রলীগ নামধারী ক্যাডার হামলা চালিয়ে ওই আমাদেরকে লাঞ্ছিত করে ওই বাখটে যুবককে ছিনিয়ে নিয়ে যায়। এই বিষয়ে কলেজ পরিচালনা বোর্ডের সভাপতি স্থানীয় সাংসদ একরামুল করিম চৌধুরীকে অবহিত করা হয়েছে বলে অক্ষধ্য জানান। জেলা ছাত্রলীগ সভাপতি ইবনে ওয়াজিদ ইমন হামলার সাথে ছাত্রলীগের সম্পৃক্ততার বিষয়ে জানান, যারা শিক্ষকদের উপর হামলার চালিয়ে লঞ্ছিত করেছে তারা বহিরাগত সন্ত্রাসী। ছাত্রলীগের রাজনীতির সাথে তারা কোনোভাবেই সম্পৃক্ত নয়। তবে ছাত্রলীগকর্মী সঞ্জু ঘটনার সময় ওইখানে উপস্থিত ছিলো না বলেও তিনি জানান। ঘটনার সুষ্ঠ সমাধান না হলে লাঞ্ছনার শিকার কলেজ শিক্ষকরা পাঠদান থেকে বিরত থাকবেন বলে জানান।

ঘটনার পর পরই কলেজ ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলাকারীদের আটকের চেষ্টা চলছে বলে জানান সোনাপুর ফাঁড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) জয়নাল আবেদীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top