সকল মেনু

মার্সেলের লক্ষ্য শীর্ষস্থান ,প্রথম ছয় মাসে প্রবৃদ্ধি ২৪ শতাংশ

ms-logoঅর্থনৈতিক রিপোর্টার : চলতি বছরের প্রথম ছয় মাসে ২৪ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। মার্সেলের লক্ষ্য দেশীয় ব্র্যান্ডগুলোর মধ্যে শীর্ষস্থান অর্জনের। ইলেকট্রনিক্স এবং ইলেকট্রিক্যাল পণ্যের বাজারে দ্রুত উঠে আসছে মার্সেল।

কর্তৃপক্ষ বলেছে, পণ্যের গুনগত উচ্চমান এবং সাশ্রয়ী মূল্যের কারণে ক্রেতা পছন্দের অন্যতম শীর্ষে এখন মার্সেল। দ্রুত বাজার সম্প্রসারণে সম্প্রতি স্মার্ট টেলিভিশন বাজারজাতকরণের উদ্যোগ নিয়েছে মার্সেল।
মার্সেলের প্রধান বিপণন কর্মকর্তা মোশারফ হোসেন রাজীব জানান, চলতি বছরের প্রথম ছয় মাসে তাদের প্রবৃদ্ধি ২৪ শতাংশ। বছর শেষে প্রবৃদ্ধির হার ৩০ শতাংশে দাঁড়াবে বলে তাঁর প্রত্যাশা। তিনি বলেন, এ বছর মার্সেল এক লাখ ফ্রিজ বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।
মার্সেলের শীর্ষ কর্মকর্তারা জানান, দেশীয় ফ্রিজের বাজারে এখন ওয়ালটনের পরেই মার্সেলের স্থান। তাদের প্রত্যাশা দেশে বাজারজাতকারী সকল ব্র্যান্ডকে ছাড়িয়ে যাওয়া। সেলক্ষ্যে আগামি বছর ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে নামছে তারা। নেয়া হচ্ছে আধুনিক বিপণন কৌশল। বিশেষ করে ফ্রিজের বাজার দখলে তারা গড়ে তুলেছে পণ্য গবেষণা কেন্দ্র। নানা পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে ক্রেতাদের চাহিদা অনুযায়ী বাজারে পণ্য সরবরাহ করা হচ্ছে।
সহকারি পরিচালক শামীম আল মামুন জানান-মার্সেল এখন ফ্রিজ, টিভি, মোটরসাইকেল, এসি, জেনারেটর, ডিভিডি প্লেয়ার, ব্লেন্ডার, রাইস কুকার, মাইক্রোওয়েব ওভেন, আইরনসহ বিভিন্ন পণ্য বিক্রি করছে। বিশেষ করে রপ্তানি কোয়ালিটি এবং সাশ্রয়ী মূল্যের কারণে যারাই মার্সেল পণ্য কিনছেন তারাই এর প্রসংশা করছেন। তাছাড়া পণ্যের রং ও ডিজাইনে বৈচিত্র্য আনার কারণে ক্রেতারা মার্সেল ব্র্যান্ড সাদরে গ্রহণ করেছেন। তিনি আরো জানান, মার্সেল বর্তমানে ১৮ থেকে ২০ টি মডেলের ফ্রিজ বাজারজাত করছে। রয়েছে রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি এবং আইএসও স্ট্যান্ডার্ড বিক্রয়োত্তর সেবা।
জানা গেছে, মার্সেল ফ্রিজে ডিইসিএস আলট্রাব্রিড ফোর-ডি প্রযুক্তি ব্যবহৃত হচ্ছে। প্রযুক্তির বিস্ময় এন্টি ব্যাকটেরিয়াল ন্যানো পার্টিকেল ব্যবহার করার ফলে ফ্রিজে রক্ষিত খাবার দীর্ঘক্ষণ সতেজ, টাটকা ও জীবানুমুক্ত থাকছে। ৮০ শতাংশ এনার্জি সেভিং এলইডি বাল্ব ব্যবহার করায় বিদ্যুৎ খরচ হচ্ছে তুলনামুলক কম। শুধু ফ্রিজ নয়; টেলিভিশনের ক্ষেত্রেও এগিয়ে রয়েছে মার্সেল। মার্সেল উৎপাদন করছে এলসিডি, এলইডি ও সিআরটি টেলিভিশন। বছরে ৩ লাখ টেলিভিশন উৎপাদনের জন্য গাজীপুরে কারখানা স্থাপনের কাজ চলছে।
জানা গেছে, মার্সেল বাংলাদেশে শীর্ষস্থান দখলে কিছু নীতিগত কৌশল হাতে নিয়েছে। দেশব্যাপী ডিস্ট্রিবিউটর নিয়োগ করা হচ্ছে। এছাড়া উন্নত দেশের মতো সুযোগ সুবিধা নিশ্চিত করে মেধাবী ও দক্ষ প্রকৌশলীদের মেধাকে কাজে লাগানো হচ্ছে। ব্যবহৃত হচ্ছে বিশ্বের সেরা কেমিক্যাল, কাঁচামাল ও মেশিনারিজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top