সকল মেনু

ফরিদপুরে করোনা ও উপসর্গে আরও ১১ মৃত্যু

হটনিউজ ডেস্ক:

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পাঁচজনের করোনা পজিটিভ ও ছয়জনের করোনা উপসর্গ ছিল। বর্তমানে হাসপাতালটিতে ৪৩১ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭৮ জন রোগী। প্রতিনিয়ত রোগীর চাপ বাড়াতে সেবা দিতে হিমসিম খাচ্ছেন হাসপাতালের ডাক্তার ও নার্সরা।

গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৪৭ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ দশমিক ৮৪ শতাংশ। ফরিদপুরে এ পর্যন্ত ১৫ হাজার ৩৬২ জন রোগীর করোনা শনাক্ত হয়। সরকারি হিসেবে এ পর্যন্ত ২৯৩ জনের মৃত্যু হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ৩৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৪৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এদিকে গত ১ জুলাই থেকে লকডাউন চলাকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪৬০ জন ব্যক্তিকে দুই লাখ ৯৯ হাজার ৯৪০ টাকা জরিমানা করা হয়েছে। ফরিদপুর জেলা পুলিশের নয়টি থানা এলাকায় টহল দল ও ১৪৪টি চেকপোস্টের মাধ্যমে পুলিশ সদস্যরা পালাক্রম দায়িত্বে নিয়োজিত ছিলেন।

এ ছাড়া চলমান লকডাউনে ফরিদপুর জেলা পুলিশ ১৪ হাজার ৮৭৯ জন ব্যক্তি ও চার হাজার ৫০৯টি বিভিন্ন ধরনের গাড়িতে বিধিনিষেধ সংক্রান্ত জিজ্ঞাসাবাদ করা হয়েছে। লকডাউনে বিধিনিষেধ অমান্য করায় বিভিন্ন সময় পুলিশ ৮২ ব্যক্তিকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top