সকল মেনু

৩ কোটি ২০ লক্ষ টাকার চিংড়ি পোনা উদ্ধার

হটনিউজ ডেস্ক:

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার আজমার খাল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে বৃহস্পতিবার গভীররাতে একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে প্রায় ১ কোটি ৬০ লক্ষ অবৈধ গলদা চিংড়ির রেণু পোনা উদ্ধার করে তা নদীতে অবমুক্ত করেছে কোস্টগার্ড। এর আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি ২০ লক্ষ টাকা। এ সময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা বোট রেখে পালিয়ে যান।

কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এ এস এম লুৎফর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত ২টায় হাতিয়ার আজমার খাল থেকে প্রায় ১ কোটি ৬০ লক্ষ অবৈধ গলদা চিংড়ির রেণু পোনা জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি ২০ লক্ষ টাকা। পরে পোনাগুলো উপজেলা মৎস্য অফিসারের উপস্থিতিতে আজ শুক্রবার সকাল ৭টায় উপজেলার তমরদ্দি কোস্টগার্ড পল্টুন থেকে মেঘনা নদীতে অবমুক্ত করা হয়।

তিনি আরও জানান , এতো পরিমাণ গলদা চিংড়ির রেণু পোনা এর আগে আর কখনো উদ্ধার করা যায়নি।
এছাড়া, নদীমাতৃক বাংলাদেশের উপকূলীয় অঞ্চলের আইনশৃঙ্খলা রক্ষা, মৎস্য সম্পদ রক্ষা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ কোস্টগার্ড সব সময় সচেষ্ট রয়েছে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top