সকল মেনু

আগুনে পুড়ে ৫২ শ্রমিকের মৃত্যু : মালিকসহ দায়ীদের গ্রেপ্তারের দাবি

হটনিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড এন্ড বেভারেজ লিমিটেডের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫২ জন শ্রমিকের নিহত হওয়ার মর্মান্তিক ঘটনাকে হত্যাকাণ্ড আখ্যা দিয়ে কারাখানার মালিকসহ দায়ীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি, হতাহতদের যথাযথ ক্ষতিপূরণ ও সুচিকিৎসার দাবি করেছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিউসি)।

শুক্রবার (৯ জুলাই) রাতে সংগঠনের সভাপতি সহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ইতোমধ্যেই ফায়ার সার্ভিসের ঘোষণা অনুযায়ী প্রতীয়মান যে, কারখানায় অগ্নি নির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না। অগ্নিকাণ্ডের পরেও গেট আটকে রাখা হয়েছিল। যার জন্য ৫২ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যুর ঘটনা। শ্রমিক হত্যার জন্য মালিকসহ দায়ীদের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

একইসঙ্গে আহতদের সুচিকিৎসা নিশ্চিত, নিহতদের পরিবারকে ভবিষ্যৎ জীবনের সমগ্র আয়ের সমান ক্ষতিপূরণ এবং সব শ্রমিকদের জুলাই মাসের পূর্ণ বেতন ও ঈদ বোনাস দেওয়ার দাবিও জানান তারা।

শনিবার (১০ জুলাই) কালোব্যাচ ধারণ ও সকাল সাড়ে ১১টার দিকে স্ব স্ব অবস্থান থেকে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে বলে বিবৃতিতে জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top