সকল মেনু

হোয়াইট হাউসে সে অর্থে প্রকৃত ভাল দিক বলতে কিছু নেই , দাবি বাইডেনের

হটনিউজ ডেস্ক:

হোয়াইট হাউস। মার্কিন প্রশাসনের শীর্ষ ভবন। আবার একইসঙ্গে প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডির ঠিকানাও। অথচ সেখানে থাকার তেমন কোনও ভাল দিক তথা বিশাল বড় কোনও সুবিধা নেই বলেই দাবি করলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। এই একই বিশ্বাসে বিশ্বাসী তার স্ত্রী, তথা মার্কিন মুলুকের ফার্স্ট লেডি জিল বাইডেনেরও। গত মঙ্গলবার অনলাইনে প্রকাশিত ‘ভোগ’ ম্যাগাজিনে এই বক্তব্য পেশ করেছেন দুইজন।

প্রসঙ্গত, ‘ভোগ’ ম্যাগাজিনের এবারের ‘কভার স্টোরি’ এর বিষয় এটিই। এই ম্যাগাজিনের আগস্ট মাসের সংস্করণের প্রচ্ছদে ছবি থাকবে জিল বাইডেনের। তার ছবি তুলেছেন ফটোগ্রাফার অ্যানি লেইবোভিৎজ। আর সাক্ষাৎকার নিয়েছেন জোনাথন ভ্যান মিটার।

ম্যাগাজিনে হোয়াইট হাউসে থাকা নিয়ে বাইডেন জানিয়েছেন, যখন সেনেটর ছিলাম, তখন ‘হেইল টু দ্য চিফ’ এবং আরও কিছু কথা বলা আমার কাজ ছিল। তবে এখন বাস করে বলছি, এখানে থাকার বিশেষ কোনও সুবিধা বা সে অর্থে প্রকৃত ভাল দিক বলতে কিছু নেই। এখানে থাকাটা বিশ্বের মধ্যে সবচেয়ে বড় সম্মানের বিষয়। কিন্তু কোনও ব্যক্তিস্বাধীনতাই তো নেই এখানে।
বাইডেন আরও খোলসা করেছেন যে, প্রথম দিকে তিনি সেভাবে ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট পদের দৌড়ে শামিল হতেও উৎসাহী ছিলেন না। কিন্তু স্ত্রী জিল তাকে উদ্বুদ্ধ করেন। বাইডেন বলেন, জিল আমাকে বলল, এবার তোমাকে দৌড়তেই হবে। কারণ অনেক কিছুই বিপদের সম্মুখীন। তোমাকে সামলাতে হবে। তাই এই প্রথম আমি চেষ্টা করেছি। তবে ব্যস্ততার কারণে স্ত্রী জিলের সঙ্গে সময় কাটানো সবসময় সম্ভব হয়ে ওঠে না বলেও ম্যাগাজিনের সাক্ষাৎকারে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top