অপরাধ খুলনা

লুটে নেওয়া দরজা-জানালা উদ্ধার

download (2)রিপন হোসেন, যশোর থেকে:  যশোরে ছাত্রলীগ নেতার লুটে নেওয়া দরজা-জানালা বৃহস্পতিবার উদ্ধার করেছে পুলিশ। এর আগে দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে যশোর জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আহসানুল করিম রহমানের নেতৃত্বে একদল সন্ত্রাসী শহরের সার্কিট হাউজ পাড়ার এক বাড়িতে হামলা ও তাণ্ডব চালায়। একপর্যায়ে তারা ওই বাড়ির নির্মাণাধীন একটি ভবনের দরজা-জানালা খুলে নিয়ে যায়। পরে বৃহস্পতিবার সকালে যশোর কোতোয়ালি মডেল থানা পুলিশ শহরের খড়কি এলাকায় অভিযান চালিয়ে এসব দরজা-জানালা উদ্ধার করে।

যশোর কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সন্তু বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ খড়কি এলাকায় জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আহসানুল করিম রহমানের বাড়িতে অভিযান চালিয়ে এসব দরজা-জানালা উদ্ধার করে। এসময় তিনটি দরজা ও আটটি জানালা উদ্ধার করা হয়। আরো বেশ কয়েকটি দরজা-জানালা উদ্ধারে অভিযান চলছে।

সূত্র জানায়, সার্কিট হাউজপাড়া এলাকার এক বাড়িতে শহরের জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আহসানুল করিম রহমানের নেতৃত্বে ক্যাডাররা হামলা ও লুটপাট চালায়। এ ঘটনায় ওই দিন মামলা হয়। এর পরিপ্রেক্ষিতে বিকেলে পুলিশ ছাত্রলীগ নেতা রহমানকে গ্রেফতার করে। মামলার অভিযোগ থেকে জানা যায়, ঈদুল ফিতরের পরদিন যশোর শহরের খড়কি সার্কিট হাউজপাড়ার নুরুল ইসলামের বাড়িতে ছাত্রলীগ নেতা রহমানের নেতৃত্বে একদল ক্যাডার হানা দেয়। সে সময় তারা এক লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় নুরুল ইসলামকে মারপিট করে বাড়ির সামনে ফেলে চলে যায়। ওই রাতে নুরুল ইসলামের ব্রেন স্ট্রোক হয়। বর্তমানে তিনি যশোরের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন। এরপরফের চাঁদার দাবিতে বুধবার রাতে দলবল নিয়ে ওই বাড়িতে হানা দেয় রহমান গং। এসময় ওই বাড়িতে কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে তাণ্ডব চালায় তার ক্যাডাররা। পরে বাড়ির নয়টি জানালা ও ১০টি দরজা খুলে নিয়ে যায় তারা। এ ঘটনায় বুধবার বিকেলেই ছাত্রলীগের ঐ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।