সকল মেনু

কেনিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৭ সেনা নিহত

হটনিউজ ডেস্ক :

কেনিয়ার রাজধানী নাইরোবির কাছে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কমপক্ষে ১৭ সেনা নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।এ সময় আহত হয়েছে আরো অন্তত ৬ জন। হতাহত সেনাদের সবাই সামরিক অনুশীলনে নিয়োজিত ছিলেন। তবে কেনিয়ার সামরিক ও গণমাধ্যমের সূত্র উল্লেখ করে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত সেনাদের সংখ্যা কমপক্ষে ১০ জন। হেলিকপ্টারটিতে মোট ২৩ জন আরোহী ছিলেন। অবতরণের সময় সেটি বিধ্বস্ত হয়।

কেনিয়ার সামরিক বাহিনীর দেওয়া এক বিবৃতিতে বলা হয়, দেশটির বিমান বাহিনীর এমআই ১৭১ ই মডেলের হেলিকপ্টারটি স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে কাজিয়াদো কাউন্টিতে বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় কমপক্ষে ১০ সেনা নিহত ও অপর ১৩ জন গুরুতর আহত হয়েছেন বলে তাৎক্ষণিকভাবে জানিয়েছিল দেশটির গণমাধ্যম। তবে কেনিয়ার পুলিশের বরাত দিয়ে পরে গণমাধ্যম আফ্রিকা নিউজ জানায়, দুর্ঘটনায় নিহত সেনার সংখ্যা ১৭ জন। অন্যদিকে গুরুতর আহত ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য নাইরোবির একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

মরিস কিরাই এমেরিত নামে কাজিয়াদো কাউন্টির এক প্রত্যক্ষদর্শী জানান, ‘বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টারটি অদ্ভূত শব্দ করছিল। তবে সেটা প্রোপেলারের শব্দ ছিল না, কিছুটা অ্যাম্বুলেন্সের মতো শব্দ। ১০ সেকেন্ড পর এটি মাটিতে অবতরণের চেষ্টা করলেও তা সফল হয়নি।’

সূত্র : আফ্রিকা নিউজ, রয়টার্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top