জাতীয় প্রধান খবর রাজনীতি রাজশাহী সারাদেশ হটনিউজ স্পেশাল

মা-বোনদের আর কারও অপক্ষোয় ঘরে বসে থাকতে হবে না- প্রধানমন্ত্রী

SK-0120130905113811নিজস্ব প্রতিবদেক, রাজশাহী, ৫ সেপ্টেম্বর :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দিয়ে লেখাপড়া শেখাই। আর বিএনপি ক্ষমতায় এলে অস্ত্র দিয়ে, মাদক দিয়ে ওইসব শিক্ষার্থীদের সন্ত্রাসী বানায়।

আওয়ামী লীগকে কেন ভোট দেবেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কায় ভোট দিলে শান্তি পাবেন, নিরাপত্তা পাবেন, নিরাপদ থাকবেন।
কারণ আমাদের কোন মা-বোন বিধাব হলে, বয়স্ক হলে ভাতা দেই। প্রতিবন্ধীদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করি বলেও জানান তিনি।
প্রধানমন্ত্রী বিকেলে রাজশাহী বাগমারা উপজেলার দেউলিয়া এনা পার্ক মাঠের জনসভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।
এর আগে বিকেল ৪টা ১০ মিনিটে সভামঞ্চে উঠে নির্ধারিত আসন গ্রহণ করেন প্রধান অতিথি।
এরপর বিকেল ৪টা ৪৭ মিনিটে তিনি প্রধান অতিথির ভাষণে বলেন, ক্ষমতায় এসে যাদের ঘর-বাড়ি নাই তাদের জন্য গৃহায়নের ব্যবস্থা করেছি, বেকার যুবকদের জন্য কর্মসংস্থান ব্যাংক থেকে বিনা জামানতে এক লাখ টাকা ঋণের ব্যবস্থা করেছি।
সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, মা-বোনদের আর কারও অপক্ষোয় ঘরে বসে থাকতে হবে না। নিজরাই নিজের প্রয়োজনে গিয়ে কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যসেবা কেন্দ্রে চিকিৎসা সেবা নিতে পারবেন।
বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, মানুষ যায় সামনের দিকে বিএনপি নিয়ে যায় পিছনের দিকে।
কথায় আছে না ‘ভূত পেছনের পা দিয়ে চলে’ বলে উল্লেখ করে তিনি বলেন, ওনি কী ভূতের পা পেয়েছেন যে পিছনের দিকে চলে।
প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষ ভালো থাকুক বিএনপি নেত্রী তা চায় না বলে অভিহিত করে তিনি বলেন, আমরা চাই দেশের মানুষ ভালো থাকুক, উন্নত হোক, সুন্দর জীবন পাক, সেই লক্ষ্য নিয়েই কাজ করছি।
এর আগে প্রধানমন্ত্রী রাজশাহী সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ইনফ্রেন্টি রেজিমেন্টের ৩য়, ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ ব্যাটালিয়নকে জাতীয় পতাকা প্রদান করেন। এরপর রাজশাহী সেনানিবাসে নবনির্মিত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের উদ্ধোধন করেন।
বাগমারায় বঙ্গবন্ধু কমপ্লেক্স ভবন, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসসহ পর্যায়ক্রমে ৩৮টি স্থাপনার উদ্ধোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

বাগমারা-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, এনামুল হক এমপি, আবদুল ওয়াদুদ দারা এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, ইসরাফিল আলম এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহমুদ আল স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন, প্রতিমন্ত্রী আলহাজ ওমর ফারুক চৌধুরী, শাহরিয়ার আলম এমপি প্রমুখ।

সভা পরিচালনা করেন বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু।