সকল মেনু

ভারতে একদিনে ফের ৪ হাজার ছাড়াল মৃত্যুর সংখ্যা

হটনিউজ ডেস্ক:

গত ৩ দিন ধরে ৯০ হাজারের বেশি থাকার পর শনিবার ভারতের দৈনিক কোভিড সংক্রমণ নামল ৮৫ হাজারের নিচে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৩৩২ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ২ কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ১৫৫ জন।

তবে সংক্রমণ কমলেও কমছে না দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায় তা ফের ৪ হাজার ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৪ হাজার ২ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হল ৩ লাখ ৬৭ হাজারেরও বেশি।

দৈনিক মৃত্য হঠাৎ করে বেশি হলেও, দেশটির সংক্রমণের হার নিয়ন্ত্রণেই রয়েছে। গত ৫ দিন ধরেই দেশটির সংক্রমণের হার ৫ শতাংশের নিচে রয়েছে। দেশে নতুন আক্রান্তের থেকে সুস্থ বেশি হওয়ায় কমছে সক্রিয় রোগীর সংখ্যা। প্রায় মাস ধরেই তা ধারাবাহিকভাবে কমছে। কমতে কমতে দেশে সক্রিয় রোগীর সংখ্যা এখন ১১ লাখের নিচে নেমেছে।
মে মাসে কিছু কম হলেও, জুনের শুরু থেকেই গতি পেয়েছে দেশটির করোনা টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে টিকা পেয়েছেন ৩৪ লাখ ৩৩ হাজারেরও বেশি জন। এ নিয়ে দেশটিতে মোট টিকা দেওয়া হয়েছে ২৪ কোটি ৯৬ লাখেরও বেশি।
সূত্র: আনন্দবাজার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top