সকল মেনু

দুই জনের নামে মামলা

download (5)নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ০৪ সেপ্টেম্বর : কলাপাড়ায় ব্র্যাক সংস্থার প্রগতি প্রকল্পের এলাকা ব্যবস্থাপক আবুল কালাম আযাদ ও পিও মোস্তাক আহম্মেদকে আসামী করে কলাপাড়া উপজেলা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে। কলাপাড়া পৌর শহরের বাসিন্দা শেখর চন্দ্র দেবনাথ মঙ্গলবার এই মামলাটি করেছেন। লোনের কিস্তির টাকা জমা নিয়ে রশিদ না দিয়ে আত্মসাত এবং জামানত বাবদ জমা দেয়া সইদেয়া খালি চেক ফেরত না দিয়ে উল্টো হুমকিসহ গালাগাল করার প্রতিকার চাইতে মামলাটি করা হয়েছে। আদালত কলাপাড়া পৌরসভার মেয়রকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছে।

মামলায় বলা হয়েছে, ২০১১ সালের ১৬ আগস্ট ব্র্যাক বিডিপি সংস্থা কলাপাড়া থেকে একাউন্ট পে চেকের মাধ্যমে একলাখ টাকার লোন নেন শেখর চন্দ্র দেবনাথ। এই লোনের বিপরীতে তিনি জমির দলিল এবং তার সইসহ অংকবিহীন তিনটি খালি চেক জামানত হিসাবে জমা রাখেন। এরপরে বিভিন্ন সময় শেখর চন্দ্র মোট এক লাখ পাঁচ হাজার পরিশোধ করেন। কিন্তু ২০১২ সালের ৩১ অক্টোবর জমা দেয়া নয় হাজার সাত ’শ টাকার রশিদ তাকে দেয়া হয় নি। যা তিনি মোস্তাক আহম্মেদের কাছে চাইতে গেলে উল্টো বকেয়া পাওনা বাবদ আরও ৩২ হাজার টাকা জমা দিতে বলেন। কিন্তু জমাকৃত নয় হাজার সাত ’শ টাকার রশিদ দেয়া হয়নি। এক পর্যায়ে এনিয়ে বাক-বিতন্ডা হলে ওই কর্মকর্তা কোন রশীদ দিতে অস্বীকার করেন। এসময় শেখর চন্দ্রকে গালাগাল করা হয়। এমনকি জামানত বাবদ জমা রাখা শেখর চন্দ্রের অলিখিত চেকে ইচ্ছা মাফিক অংক লিখে তার বিরুদ্ধে আদালতে মামলা করা হয় বলে মামলায় উল্লেখ করা হয়েছে। এঘটনার প্রতিকার চাইতে শেখর চন্দ্র মামলাটি করেছেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top