সকল মেনু

বকশীগঞ্জের নিলক্ষিয়া আওয়ামীলীগ সভাপতিকে দলীয় অনাস্থা । এলাকায় তোলপাড়!

download (3)

জিএম ফাতিউল হাফিজ বাবু:  নানা অনিয়ম,দুর্নীতি,দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো.কফিল উদ্দিন মন্ডলকে সভাপতি পদ থেকে অপসারণের জন্য দলের ৯০ ভাগ সদস্য তাকে অনাস্থা প্রস্তাব দিয়েছে। তারা অবিলম্বে কফিল উদ্দিন মন্ডলকে তার দলীয় পদ থেকে অব্যাহতির দাবি জানিয়েছেন স্থানীয় নেতাকর্মীরা।দলীয় সূত্রে জানা গেছে,গত ১৮/৮/২০১৩ইং তারিখে দলীয় কার্যালয়ে দলের এক জুরুরী সভায় কমিটির সহঃ সভাপতি মো.নজরুল ইসলাম আদর এর সভাপতিত্বে ওই সভায় কমিটির সভাপতিকে প্রথমে বহিস্কার করে তাকে উক্ত পদ থেকে তাড়িয়ে দিতে সদস্য গণ একযোগে অনাস্থা প্রস্তাব পাস করেছেন। সেই সাথে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক বরাবর তারা লিখিত অভিযোগ পত্র দাখিল করে দলের চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছেন।এ ছাড়াও স্থানীয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আবুল কালাম আজাদের নিকট অনাস্থার অনুলিপি পাঠিয়েছেন তারা।আরও জানা গেছে,বিগত সাড়ে ৪ বছরে দলের নাম ভাঙিয়ে সরকারি অনুদানের অর্থ আত্মসাতে তিনি একটি ব্যক্তিগত সিন্ডিকেট তৈরি করেছেন। গত রমজানে ইফতার পার্টি,ও জাতীয় শোক দিবসের কার্যক্রমে কফিল উদ্দিনের নিরব ভূমিকায় থাকায় দলের(কমিটির) অধিকাংশ নেতৃবৃন্দ এর প্রতিকার চেয়ে সর্বশেষ সিদ্ধান্তের এক পর্যায়ে সভাপতি কফিল উদ্দিনকে অনাস্থা প্রদান করে ।

এই ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে। অপর দিকে এ নিয়ে অপসারিত সভাপতি কফিল মন্ডলের নিকট জানতে চাওয়া হলে তিনি জানান,আমাকে অনাস্থা দেওয়ার আগে গত ১১/৮/২০১৩ইং তারিখে কমিটির গুরুত্বপূর্ণ ১৬ জন সদস্য সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন এর বিরুদ্ধে নানা অভিযোগ তুলে আমি/আমরা তাকে একযোগে অনাস্থা জ্ঞাপন করেছি।বর্তমানে দলটিতে কোন্দলের কারণে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হতে চলেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top