সকল মেনু

ওমানে করোনায় ৭ ঘণ্টার ব্যবধানে বাংলাদেশি দুই ভাইয়ের মৃত্যু

হটনিউজ ডেস্ক:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ওমানে মাত্র সাত ঘণ্টার ব্যবধানে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। তারা হলেন- চট্টগ্রামের রাউজানের চিকদার মৃত সোলতান আহমদের ছেলে আবুল কালাম (৬২) ও আবুল কাশেম (৫২)।

দুই ভাই ওমানের রাজধানী মাস্কাটে ব্যবসা করতেন এবং আমরাত এলাকায় এক সঙ্গে থাকতেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ছোট ভাই আবুল কাশেম বুধবার (২ জুন) রাত ১০টা ১৫ মিনিটে রাজধানী মাস্কাটের কৌলা হাসপাতালে এবং বড় ভাই আবুল কালাম আজ বৃহস্পতিবার সকাল ৫ টা ৫০ মিনিটে মাস্কাট রয়েল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

দু’জনেই করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন বলে তাদের পরিবার নিশ্চিত করেছে।

বড় ভাই আবুল কালাম দীর্ঘ ৩৮ বছর ওমান প্রবাসী এবং পরিবার নিয়ে থাকতেন। তার দুই ছেলে ও এক মেয়ে আছে। ছোট ভাই আবুল কাশেমের পরিবার দেশে থাকেন। তার ৩ মেয়ে সন্তান আছে।

ওমানসহ আরব রাষ্ট্রগুলোতে মরদেহ দেশে নিয়ে যাওয়ার অনুমতি নেই বলে বৃহস্পতিবার স্থানীয় সময় রাতে নামাজে জানাযা শেষে আমরাত কবরস্থানে দুই ভাইয়ের দাফনের ব্যবস্থা করা হয়।

চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ইয়াসিন চৌধুরী সিআইপি বলেন, ‘দুই রেমিট্যান্সযোদ্ধা ভাইয়ের একইসঙ্গে প্রবাসের মাটিতে মৃত্যু হৃদয় বিদারক ঘটনা। করোনায় মারা যাওয়ায় মরদেহগুলোও দেশে পাঠানো সম্ভব হচ্ছে না বলে এখানেই দাফন করতে হচ্ছে। আমরা কমিউনিটির পক্ষ থেকে তাদের দাফন-কাফনসহ সব সহযোগিতা করে যাচ্ছি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top