জাতীয় ঢাকা রাজনীতি

তত্ত্বাবধায়ক দাবি থেকে একচূলও নড়বো না: খালেদা

khaleda20130903222604 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৪ সেপ্টেম্বর:  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করেই তবে নির্বাচনে যাবে বিএনপি। এই দাবি থেকে আমরা একচূলও নড়বো না।

মঙ্গলবার রাতে দল সমর্থিত সিনিয়র চিকিৎসকদের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন তিনি। পাশাপাশি আগামি নির্বাচনের জন্য তাদের জোর প্রস্তুতি নিতে বলেন খালেদা জিয়া।
সূত্রে জানা যায়, চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে এ রকম আলোচনা হয় যে গত জাতীয় সংসদ নির্বাচনে যাওয়াটা বিএনপির ভুল হয়েছিল।
ষড়যন্ত্র হচ্ছে জেনেও গণতন্ত্র রক্ষার স্বার্থে সেই নির্বাচনে বিএনপি অংশ নিয়েছিল। এবার আর সেই ভূল করা হবে না।
রাত সোয়া ১১টা পর্যন্ত চলা বৈঠকে খালেদা জিয়া বলেন, ক্ষমতায় থাকার জন্য সরকার ষড়যন্ত্র শুরু করেছে। তাদের টালবাহানায় কোনো কাজ হবে না।
তাদের একদলীয় নির্বাচনের সব স্বপ্নবিলাস ধূলিসাৎ হয়ে যাবে। অধ্যাপক এম এ মাজেদ, ডা. এ জেড এম জাহিদ হোসেনের নেতৃত্বে বিএনপি দলীয় অর্ধশতাধিক চিকিৎক এ বৈঠকে অংশ নেন।
সিনিয়র চিকিৎসকদের মধ্যে অধ্যাপক মবিন খান, অধ্যাপক মীজানুর রহমান, অধ্যাপক মাজহারুল হক, অধ্যাপক খাদিজা খাতুন, অধ্যাপক মো. জাফরুল্লাহ, অধ্যাপক নূরুদ্দিন আহমেদ, অধ্যাপক ড. সিরাজুদ্দিন আহমেদ, অধ্যাপক ড. এ মান্নান মিয়া, অধ্যাপক ড. ফরহাদ হালিম, অধ্যাপক ড. এম এ কুদ্দুস, অধ্যাপক এস এম রফিকুল ইসলাম, ডা. মাজহারুল ইসলাম দোলন প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।