সকল মেনু

সিলেটে ফের ভূমিকম্প

হটনিউজ ডেস্ক:

ফের মৃদু মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে সিলেটে। রিখটার স্কেলে এ ভূমিকম্পটির মাত্রা ছিল ২ দশমিক ৮। রবিবার (৩০ মে) ভোর ৪টা ৩৫ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের উৎপত্তিস্থল ঢাকা থেকে ২০৫ কিলোমিটার উত্তর-পূর্বে। সিলেট আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমেদ চৌধুরি বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গতকাল শনিবার (২৯ মে) সিলেটে এক ঘণ্টার মধ্যে চার দফা ভূমিকম্প অনুভূত হয়। সকাল ১০টা ৩৭ মিনিটে, ১০টা ৫১ মিনিটে, বেলা সাড়ে ১১টায় মিনিটে ও ১১টা ৩৪ মিনিটে এসব ভূমিকম্প অনুভূত হয়। এতে সিলেট জুড়ে আতঙ্ক দেখা দেয়। অনেকেই ধারণা করেন, ছোট ছোট ভূমিকম্পের পর বড় ধরণের ভূমিকম্প হতে পারে। আর বড় ধরণের ভূমিকম্প হলে সিলেট সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হতে পারে।

ঢাকা আবহাওয়া অধিদপ্তরের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্রের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মুমিনুল ইসলাম জানান, আমরা সিলেট স্টেশন থেকে ভূমিকম্পের বিষয়টি অবহিত হয়েছি। ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে ভূমিকম্পের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top