অপরাধ ঢাকা বিনোদন সারাদেশ

কংকনা প্রধান যৌনকর্মী, দ্বিতীয় সাক্ষী!

1378191709.হটনিউজ বিনোদন ডেস্ক :  মুম্বাইয়ের পতিতাপল্লী কামাথিপুরা নিয়ে নির্মিত সিনেমায় প্রধান ভূমিকায় অভিনয়ের জন্যে কংকনা সেন শর্মাকে প্রস্তাব দিয়েছেন পরিচালক আনুষ্কা ভাট। আনুষ্কা ভাট বলেন, ‘কংকনাকে এ সিনেমায় প্রধান চরিত্রে দেখতে আগ্রহী। আমরা মনে করি সে একজন যৌনকর্মীর চরিত্রকে ভালোভাবে ফুটিয়ে তুলতে পারবেন। কিন্তু উনি সম্ভবত এই চরিত্রে স্বাচ্ছন্দ্যবোঁধ করছেন না। আমরা প্ররোচিত করে যাচ্ছি। তবে জানি না শেষ পর্যন্ত উনি রাজি হবেন কিনা’।

যৌনকর্মীর এই চরিত্রটি প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘এই চরিত্রে তার বয়স দেখানো হবে প্রায় ১৮ থেকে ৬০ পর্যন্ত। অর্থাৎ যুবতী থেকে একজন বৃদ্ধা যৌনকর্মীর চরিত্র ফুটিয়ে তোলা হবে। অর্থাৎ জীবনের প্রায় পাঁচটি অধ্যায়ের অভিনয় থাকবে এখানে। সুতরাং এমন একজনকে নেয়া হবে যিনি সবগুলো চরিত্রকেই ফুটিয়ে তুলতে পারবেন।’

এদিকে টিভি অভিনেত্রী সাক্ষী তেনোয়ার এই সিনেমায় প্রথমবারের মতো যৌনকর্মীর চরিত্রে অভিনয় করবেন। ‘কাহানি ঘর ঘর কী’ টিভি সিরিয়ালে আদর্শ বউয়ের চরিত্রে অভিনয় করে সকলের মন জয় করেছিলেন এই অভিনেত্রী। এবার যৌনকর্মী চরিত্রের জন্যে তাকে সম্পূর্ণ পৃথকভাবে পর্দায় হাজির হতে হবে। এটি সাক্ষীর জন্যে চ্যালেঞ্জিং চরিত্র। ভাট আরও বলেন, ‘আমরা এই সিনেমায় সাক্ষীকে মনোনীত করেছি। উনি দ্বিতীয় প্রধান চরিত্রে অভিনয় করবেন।’ এছাড়া এই সিনেমায় থাকবে আরও বেশ কিছু উল্লেখযোগ্য চরিত্র।

এই সিনেমা সম্পর্কে ভাট আরও বলেন, ‘এই সিনেমাটি শুধুমাত্র যৌন পেশা কেন্দ্রিক নয়। শুধু রাতে নয়, দিনেও তাদের জীবন-জীবিকা কিভাবে কাটে সেটিও আমরা দেখাবো। এখানে মানব পাচারের বিষয়টিও উঠে আসবে। শুধুমাত্র যৌনপেশাকে ফুটিয়ে তোলাই আমাদের উদ্দেশ নয়। আমরা তাদের এমন কিছু দিক তুলে ধরতে যাই, যা কেউ তুলে ধরেনি। তারা যে মানসিক দোলাচলের মনে দিয়ে যায়, সেটিও দেখানো হবে।’ ‘কামাথিপুরা’ সিনেমাটি মুম্বাইয়ের বিখ্যাত কামাথিপুরা পতিতা পল্লীতেই চিত্রায়িত হয়েছে।